RG Kar incident: অপসারিত নয়া অধ্যক্ষ সুহৃতা পালও! আরজি করকাণ্ডে বড় পদক্ষেপ রাজ্যের...

আন্দোলনকারী চিকিত্‍সকদের দাবি মেনে দায়িত্ব থেকে অব্য়াহতি দেওয়া হচ্ছে বিতর্কিত সন্দীপ ঘোষকেও। অর্থাত্‍ আরজিকর থেকে সরিয়ে তাঁকে যে ন্যাশনাল মেডিক্য়াল কলেজে অধ্যক্ষ করা হয়েছিল, সেই সিদ্ধান্ত থেকে ১৮০ ডিগ্রি সরে এল রাজ্য়।  

Updated By: Aug 21, 2024, 09:51 PM IST
RG Kar incident: অপসারিত নয়া অধ্যক্ষ সুহৃতা পালও! আরজি করকাণ্ডে বড় পদক্ষেপ রাজ্যের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: আরজি কর কাণ্ডে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বড় পদক্ষেপ রাজ্য সরকারের।  বুধবার রাতে আচমকাই স্বাস্থ্য সচিব নারায়ণস্বরূপ নিগম ঘোষণা করেন, আরজিকর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নবনিযুক্ত অধ্যক্ষ সুহৃতা পালকে দায়িত্ব থেকে সরানো হচ্ছে। সরানো হচ্ছে চেস্ট মেডিসিন বিভাগের প্রধান এবং কলেজের MSVP-কেও। পাশাপাশি, আন্দোলনকারী চিকিত্‍সকদের দাবি মেনে বিতর্কিত সন্দীপ ঘোষকেও তাঁর দায়িত্ব থেকে অব্য়াহতি দেওয়া হচ্ছে। অর্থাত্‍ আরজিকর থেকে সরিয়ে তাঁকে যে ন্যাশনাল মেডিক্য়াল কলেজে অধ্যক্ষ করা হয়েছিল, সেই সিদ্ধান্ত থেকে ১৮০ ডিগ্রি সরে এল রাজ্য়।

আরও পড়ুন:  RG Kar Victim Details: নির্যাতিতার ২ ঘনিষ্ঠ সহপাঠী ঘটনার পর থেকে উধাও! এদের সঙ্গেই ঝগড়া? অন্য রহস্যের ইঙ্গিত...

আরজি কাণ্ডে তোলপাড় গোটা রাজ্য়ে। সাধারণ মানুষ ও তারকা যখন পথে নেমেছেন, তখন  আন্দোলনের ঝাঁঝ বাড়াচ্ছে বিরোধীরাও। আজ, বুধবার থেকে পাঁচ দিন শ্যামবাজারে ধরনা কর্মসূচি ঘোষণা করেছে বিজেপি। ধরনামঞ্চে তো ছিলেনই, এদিন খোলা হাওয়ার ব্য়ানারে একটি মিছিলেও অংশ নেন শুভেন্দু। তাঁর হুঁশিয়ারি, 'সোমবারের মধ্যে পদত্যাগ করুন, না হলে মঙ্গলবার গুলি চললে, তার দায় মমতাকে নিতে হবে'। এই পরিস্থিতিতে এবার আরজি করে ঢালাও রদবদলের পথে হাঁটল রাজ্য সরকার।

এর আগে, ১৪ অগাস্ট মধ্যরাতে আর জি করে ঢুকে রীতিমতো তাণ্ডব চালায় দুষ্কৃতীরা। কোথাও বেড, কোথাও আইসিইউ, কোথাও ফ্রিজ তো কোথাও এমআরআই মেশিন ভেঙে গুঁড়িয়ে হয়। সেই ঘটনার পর সদ্য অপসারিত অধ্যক্ষকে ঘেরাও দফায় দফায় বিক্ষোভ চলে হাসপাতাল চত্বরে। গো-ব্যাক স্লোগান দেন  নার্সরা।

আরও পড়ুন:  RG Incident|Suvendu Adhikari: 'সোমবারের মধ্যে মমতা পদত্যাগ না করলে, মঙ্গলে গুলি চললে তার দায় ওঁর!'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.