যানজট কমাতে টালা চত্বরে চালু হল নতুন পথ-ব্যবস্থা

কাশিপুর রোডকে দ্বিমুখী ভাবে চালানো হচ্ছে। তবে বি বি বাগান মোড় থেকে গিরিশ অ্যাভিনিউ আসার কাশীপুর রোড ভোর ৬টা থেকে বেলা ১টা পর্যন্ত বিটি রোড অভিমুখী 

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Mar 13, 2020, 09:50 PM IST
যানজট কমাতে টালা চত্বরে চালু হল নতুন পথ-ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদন: সাধারণ মানুষের ভোগান্তি কমাতে টালা লক গেটের দিকে রাস্তা বদল করল কলকাতা ট্রাফিক পুলিশ। এনিয়ে তিনবার রুট বদল করা হল।

আরও পড়ুন-বোঝানোর চেষ্টা করলেন মুখ্যমন্ত্রী! ঝগড়া করে গেলেন ইস্টবেঙ্গল-মোহনবাগান কর্তারা

টালা সেতু ভাঙার কাজ শুরু হওয়ার দিন থেকে লক গেট ব্রিজকে বিটি রোড থেকে কলকাতামুখি চালিয়েছিল পুলিশ। চিড়িয়ামোড়ের চাপ কমাতে কাশিপুর রোডকে কলকাতা থেকে বিটি রোডের দিতে যাওয়ার জন্য ব্যবহার করা হচ্ছিল।

গত সোমবার চিৎপুর লেভেল ক্রসিং চালু হয়। লেভেল ক্রসিং দিয়ে বাস এবং মালবাহী গাড়ি কাশিপুর রোড, খগেন চ্যাটার্জি রোড দিয়ে বিটি রোডে বার করা শুরু হয়। তবে ওই পথে কাশিপুর রোডে প্রবল যানজট তৈরি হয়। এর জেরে ভোট ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত চিৎপুর কলকাতা লক গেটব্রিজ থেকে কলকাতা অভিমুখে যান চালানোর এবং বেলা ১টা থেকে রাত ১২টা পর্যন্ত বি টি রোডের দিকে যানবাহন চালানো শুরু হয়। মালবাহী গাড়ি প্রাণকৃষ্ণ মুখার্জি রোড,লেভেল ক্রসিং, স্ট্র্যান্ড ব্যাঙ্ক রোড, খগেন চ্যাটার্জি রোড ধরে বার করা হচ্ছে।

আরও পড়ুন-কেন্দ্রীয় হারে ১৫৪% ডিএ পাবেন রাজ্য বিদ্যুৎ বণ্টন পর্ষদের কর্মচারীরা

কাশিপুর রোডকে দ্বিমুখী ভাবে চালানো হচ্ছে। তবে বি বি বাগান মোড় থেকে গিরিশ অ্যাভিনিউ আসার কাশীপুর রোড ভোর ৬টা থেকে বেলা ১টা পর্যন্ত বিটি রোড অভিমুখী এবং বেলা ১টা থেকে পরের দিন ভোর ৬টা পর্যন্ত কলকাতার দিকে আসার জন্য চালানো হচ্ছে।

.