NIRF 2022 India Ranking: উৎকর্ষে দেশের সেরা যাদবপুর-কলকাতা বিশ্ববিদ্যালয়, শুভেচ্ছা মমতার

দুই বিশ্ববিদ্য়ালয়ের চমকপ্রদ ফলাফলে আপ্লুত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। ট্যুইটে তিনি শুভেচ্ছা জানান।

Updated By: Jul 15, 2022, 04:29 PM IST
NIRF 2022 India Ranking: উৎকর্ষে দেশের সেরা যাদবপুর-কলকাতা বিশ্ববিদ্যালয়, শুভেচ্ছা মমতার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা বিশ্ববিদ্যালয় (Calcutta University) এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) মুকুটে যুক্ত হল আরও একটি পালক। উৎকর্ষতার স্বীকৃতি পেল শহরের এই দুই বিশ্ববিদ্যালয়। শিক্ষা মন্ত্রক প্রকাশিত সমীক্ষায় চমকপ্রদ ফল করল কলকাতা এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়।

উৎকর্ষতার বিচারে দেশের বিশ্ববিদ্যালয় এবং কলেজগুলোর একটি তালিকা প্রকাশ করেছে ন্য়াশনাল ইনস্টিটিউট ব়্যাঙ্কিং ফ্রেমওয়ার্ক (NIRF 2022 India Ranking)। সেই তালিকায় দেখা যাচ্ছে, উৎকর্ষের নিরিখে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে চতুর্থ স্থানে রয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয় (Jadavpur University)। গতবার সপ্তম স্থানে ছিল এই বিশ্ববিদ্যালয়। এবার কলকাতা বিশ্ববিদ্য়ালয় (Jadavpur University) রয়েছে অষ্টম স্থানে। এছাড়া রাজ্য সরকারের অনুদানপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে যাদবপুর রয়েছে প্রথম স্থানে এবং কলকাতা বিশ্ববিদ্য়ালয় (Jadavpur University) রয়েছে দ্বিতীয় স্থানে।

শহরের এই দুই বিশ্ববিদ্য়ালয়ের চমকপ্রদ ফলাফলে আপ্লুত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। ট্যুইটে তিনি শুভেচ্ছা জানান। লেখেন, "গর্বিত! NIRF 2022 India Ranking-এর বিচারে যাদবপুর এবং কলকাতা দেশের সমস্ত সরকারি অনুদানপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে প্রথম এবং দ্বিতীয়। সেন্ট জেভিয়ার্স কলেজ অষ্টম স্থান পেয়েছে। সমস্ত শিক্ষক এবং পড়ুয়াদের শুভেচ্ছা।"  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.