নিজস্ব প্রতিবেদন: বন্ধ ঘরে নয়। এনআরএস ক্যাম্পাসে এসে সকলের সামনে কথা বলতে হবে মুখ্যমন্ত্রীকে। এমনটাই দাবি করে আসছেন আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা। কিন্তু এনআরএসে যাবেন না বলে স্পষ্ট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দিলেন, নবান্নেই পড়ুয়াদের সঙ্গে কথা বলবেন। দরজা খোলা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নীলরতন সরকার হাসপাতালে কি মুখ্যমন্ত্রী যাবেন? সাংবাদিকদের প্রশ্নে নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য, আমি কখন যাব না যাব আমার ব্যাপার। আমাকে না বললেও অনেক জায়গায় যাই। আমাকে জিজ্ঞেস করবেন না। যা যা করার করে দিয়েছি। নবান্ন সরকারি অফিস। 


জুনিয়র ডাক্তারদের আন্দোলনে রাজনৈতিক প্ররোচনা রয়েছে বলে অভিযোগ করে শান্তির পথে সমাধানের বার্তা দিয়েছেন মমতা।  বলেন, ''আমি মনে করি, শান্তিপূর্ণ সমাধান হওয়া উচিত। কথা বলার দরজা সবসময় খোলা আছে। নবান্ন সরকারি অফিস। রাজ্য সরকারের সচিবালয়। সরকার কথা বলছে। চন্দ্রিমা ভট্টাচার্যকে পাঠিয়েছি। অনুজ শর্মা সিপিকে পাঠিয়েছি। ৩ ঘণ্টা ধরে ও কথা বলেছে। প্রিন্সিপ্যাল সেক্রেটারি নিজে গিয়েছিলেন। যা যা দাবি করেছিল, সব মেনে নিয়েছি। ডাইরেক্টর অব মেডিক্যাল এডুকেশনকে পাঠানো হল, শেম শেম করে গালি দিয়ে তাড়ানো হল''। 



এমনকি আলোচনায় আসলে জুনিয়র ডাক্তারদের নিরাপত্তার আশ্বাসও দেন মমতা। বলেন, ''চারটে পুলিস এসকর্ট দিয়ে দেব। ওরা আসতেন না। বাইরের কেউ কেউ ঢুকে গিয়েছে''।


গতকাল অর্থাত্ শুক্রবার দীর্ঘক্ষণ জুনিয়র ডাক্তারদের জন্য তিনি নবান্নে অপেক্ষা করেছেন বলেও জানালেন মুখ্যমন্ত্রী। মমতার কথায়,''পাঁচ ঘণ্টা বসে থাকলাম। জুনিয়র ডাক্তাররা আসবেন বলে অপেক্ষা করেছি। শেষকালে তাঁরা জানালেন, কালকে (শুক্রবার) আসতে পারবে না, আজ আসবে। সব প্রোগ্রাম ক্যান্সেল করে আজ চলে এলাম। অপেক্ষা করলাম। একটা সলিউশন হয়ে যাবে। একটা ডেলিগেশন মিট করতে চেয়েছিলাম। এলোই না। আজকে সময় দিলাম। কালকেও দিলাম। কাল চিকিত্সকদের আবেদনও করেছি''।


জুনিয়র ডাক্তাররা অবশ্যে নবান্নে যেতে নারাজ। তাঁরা আজও জানিয়ে দিয়েছেন, মুখ্যমন্ত্রীকে এনআরএসে আসতে হবে। তাঁর কোনওরকম সম্মানহানি হবে না। 


আরও পড়ুন- SSKM-এ আমাকে ধাক্কা দেওয়া হয়েছে, এজিনিস অন্য কোথাও হলে অনেক অ্যাকশন হত: মমতা