নাগরিকত্ব সংশোধনীর মিছিলে গিয়ে মানি ব্যাগ, মোবাইল সাফ, গ্রেফতার অভিযুক্ত

উত্সবের মরসুমে কলকাতায় ভিড় বা নিউমার্কেটের মতো ব্যস্ত এলাকায় মোবাইল, মানি ব্যাগ চুরির ঘটনা আকছার ঘটে।  

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Updated By: Dec 28, 2019, 12:06 AM IST
নাগরিকত্ব সংশোধনীর মিছিলে গিয়ে মানি ব্যাগ, মোবাইল সাফ, গ্রেফতার অভিযুক্ত

নিজস্ব প্রতিবেদন: বিক্ষোভ, মিছিল, প্রতিবাদের শহর কলকাতা। নাগরিকত্ব সংশোধনী আইন ঘিরেও ফি দিনই প্রতিবাদ হচ্ছে শহরের আনাকানাচে। আর সেই সুযোগেই ভিড়ে মিশে যাচ্ছে দুষ্কৃতীরা। নিমেষে মোবাইল, টাকার ব্যাগ হাতিয়ে নিচ্ছে তারা।  শেখ আলাউদ্দিন নামে ওই পকেটমারকে গ্রেফতার করেছে কলকাতা পুলিস। 

উত্সবের মরসুমে কলকাতায় ভিড় বা নিউমার্কেটের মতো ব্যস্ত এলাকায় মোবাইল, মানি ব্যাগ চুরির ঘটনা আকছার ঘটে।  তা বলে রাজনৈতিক মিছিলে গিয়ে হাতসাফাই? তেমনই কাণ্ড ঘটেছে এনআরসি-সিএএ বিরোধী মিছিল ও সমাবেশে। রাজনৈতিক মিছিল থেকে পাকড়াও করা হল শেখ আলাউদ্দিনকে।

দিন কয়েক আগে বিজেপির কার্যকরী সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার নেতৃত্বে নাগরিকত্ব সংশোধনীর সমর্থনে রোড শো করে গেরুয়া শিবির। ওই মিছিলে আসা বেশ কয়েকজন বিজেপি সমর্থকের মোবাইল, মানি ব্যাগ খোয়া যাওয়ার অভিযোগ উঠেছে।  শুধু বিজেপির মিছিলেই নয়, অতিসাম্প্রতি কংগ্রেস, সিপিএম বা  শ্রমিক সংগঠনের সমাবেশেও চুরি গিয়েছে নেতা ও কর্মীদের ফোন। 

ঘটনার তদন্ত নামে কলকাতা পুলিস। নজরদারি ক্যামেরায় নজর রেখে সনাক্ত করা হয় আলাউদ্দিনকে। ধৃতের কাছে থেকে বেশ কিছু মোবাইল ফোন ও সিম বাজেয়াপ্ত করেছে পুলিস। এর পিছনে কোনও চক্র রয়েছে কিনা, তা জানতে ধৃতের জেরা চলছে।   

আরও পড়ুন- ১৯৮০ সালে BJP-র জন্ম, খোঁচা মমতার, বিজেপি ঔরসে তৃণমূলের জন্ম, পাল্টা রাহুলের

Tags: