পুনর্নিবাচন বয়কটের সিদ্ধান্ত বাম, বিজেপি, কংগ্রেসের

কাল পুনর্নিবাচনে অংশগ্রহণ করছেন না বামেরা। রাজ্যপালের কাছে গিয়ে ভোট কয়কটের সিদ্ধান্ত জানিয়ে আসেন জানিয়ে দিলেনবামনেতৃত্ব। পুনর্নিবাচন ও ভোট গণনা বয়কটের কথা ঘোষণা করল কংগ্রেস, বিজেপিও। গৌতম দেবের নেতৃত্বে নির্বাচন কমিশনারের কাছে যাচ্ছেন বামেরা। 

Updated By: Oct 8, 2015, 06:23 PM IST
পুনর্নিবাচন বয়কটের সিদ্ধান্ত বাম, বিজেপি, কংগ্রেসের

ওয়েব ডেস্ক: কাল পুনর্নিবাচনে অংশগ্রহণ করছেন না বামেরা। রাজ্যপালের কাছে গিয়ে ভোট কয়কটের সিদ্ধান্ত জানিয়ে আসেন জানিয়ে দিলেনবামনেতৃত্ব। পুনর্নিবাচন ও ভোট গণনা বয়কটের কথা ঘোষণা করল কংগ্রেস, বিজেপিও। গৌতম দেবের নেতৃত্বে নির্বাচন কমিশনারের কাছে যাচ্ছেন বামেরা। 

কাল, শুক্রবার পুরভোটের পুনর্নির্বাচন।  বিধাননগরে ৯টি বুথে পুনর্নির্বাচন হবে। সঙ্গে আসানসোলের ২টি বুথে পুনর্নির্বাচন হবে। তিন পুরসভার ভোটগণনা ১০ অক্টোবর, শনিবার। এমন ঘোষণা করলেন রাজ্যের অস্থায়ী নির্বাচন কমিশনার আলাপন বন্দোপাধ্যায়। ভিডিও ফুটেজ ও অবজারভারদের রিপোর্ট পাওয়ার পর পুনর্নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হল বলে আলাপন বন্দোপাধ্যায় জানান। বিধাননগরে ৯, ৩৩,৩৪, ৪১ নম্বর ওয়ার্ডের ৯টি বুথে ফের ভোট হচ্ছে।

গত শনিবার ভোটে ব্যাপক কারচুপি, হিংসার অভিযোগ ওঠে। শাসক দলের হামলার মুখে পড়ে সংবাদমাধ্যম। এরপর হয় নানা নাটক। প্রথমে কমিশনার সুশান্তরঞ্জন উপাধ্যায় নজিরবিহীনভাবে ভোট গণনা স্থগিত করে দেন। কিন্তু শাসক দলের চাপে তিনি ফের ভোট  গণনার তারিখ ঘোষণা করেন। শেষে অবশ্য পদত্যাগ করেন সুশান্তরঞ্জন। তাঁর জায়গায় অস্থায়ী কমিশনার হিসেবে আনা হয় আলাপন বন্দোপাধ্যায়কে।

তিন জেলার জেলাশাসক ও তিন পুলিস কমিশনারের সঙ্গে বৈঠক হয়। বৈঠকে ছিলেন হাওড়া, উত্তর চব্বিশ পরগনা ও বর্ধমানের জেলাশাসক। বৈঠকে থাকবেন বিধাননগর, হাওড়া ও আসানসোলের পুলিস কমিশনাররাও। জেলাশাসক ও পুলিস কমিশনারের কাছ থেকে জানা হবে  পরিস্থিতি। সেই অনুযায়ীই পুনর্নির্বাচন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কমিশন।

.