জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মনোনয়ন জমার দ্বিতীয় দিনে দেখা গেল তুমুল অশান্তির ছবি। রণক্ষেত্রের চেহারা নিয়েছে ডোমকল। বাম কংগ্রেসের মিছিলে ইটবৃষ্টির ঘটনা ঘটে। এরপরেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রচুর সিভিক পুলিস মোতায়েন করা হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Kolkata Death: খাস কলকাতায় এবার বজ্রাঘাতে মৃত্যু ২ মহিলার!


অন্যদিকে নির্বাচনে সিভিক পুলিস ব্যবহারের বিরোধিতা করে ট্যুইট করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি ট্যুইটে লিখেছেন, “আমাদের সূত্রগুলি নিশ্চিত করেছে যে হোম ডিপার্টমেন্ট সিভিক ভলান্টিয়ারদের পুলিস কর্মী হিসাবে মোতায়েন করার পরিকল্পনা করছে, তাদের পুলিসের পোশাকের মতো ইউনিফর্ম পরান হবে। সিভিক ভলান্টিয়ারদের বিভিন্ন জেলায় পাঠানো হবে; বিশেষ করে ‘সংবেদনশীল’ জেলাগুলিতে যেমন জলপাইগুড়ি, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং বীরভূম, যাতে তাদের চিহ্নিত করা না যায়”।


তিনি আরও লেখেন, ‘এটি একটি দ্বিমুখী কৌশল। প্রথমে বুথ পরিচালনার জন্য প্রয়োজনীয় পুলিস মোতায়েনের ঘাটতি কোনোভাবে পূরণ করা। দুই ‘সংবেদনশীল’ জেলাগুলি হল এমন এলাকা যেখানে টিএমসি অত্যধিকভাবে জমি হারিয়েছে, তাই বিরোধীদের সামনে সমস্যা তৈরি করা’।


আরও পড়ুন: Panchayat election 2023: রাজ্য পুলিসেই পঞ্চায়েত ভোট, 'মনোনয়নের সময়সীমা বাড়াব', আশ্বাস নির্বাচন কমিশনারের


এই ট্যুইটে তিনি লিখেছেন, ‘আমরা এবার আমাদের হোমওয়ার্ক খুব ভালোভাবে করেছি। আমাদের ডাটাবেসে সিভিক ভলেন্টিয়ারদের বিবরণ সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে; যেমন তাদের পরিচয় এবং কোথায় পোস্ট করা হয়েছে। কোনও প্রতারণার চেষ্টা করা হলে যথাযথ মোকাবিলা করা হবে। আমরা প্রমাণ সংগ্রহ করব এবং মাননীয় কলকাতা হাইকোর্টকে জানাব, কীভাবে তাদের দেওয়া আদেশকে প্রশাসন উপহাসে পরিণত করেছে’।


 



একই সময়ে বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার শনিবার দেখা করেন রাজ্যের রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে। রাজ্যপালের সঙ্গে দেখা কর বেরিয়ে তিনি বলেন, যারা কর্মচারী, যেমন সিভিক ভলেন্টিয়ার, প্যারা টিচারের মতো অস্থায়ী কর্মচারীদের নির্বাচন প্রক্রিয়া থেকে বিরত রাখার আবেদন জানিয়েছেন তিনি।     


  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)