Paresh Adhikari, SSC: '১৬ নম্বর কম পেয়েও মেধাতালিকার শীর্ষে!' চাকরি গেল পরেশ কন্যা অঙ্কিতার

শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly) বারণ করে দিলেন মন্ত্রীকন্যাকে স্কুলে ঢুকতে। মন্ত্রীকন্যা অঙ্কিতার থেকে ১৬ নম্বর বেশি পেয়েও মেধাতালিকা থেকে ছিটকে যান ববিতা।

Updated By: May 20, 2022, 01:34 PM IST
Paresh Adhikari, SSC: '১৬ নম্বর কম পেয়েও মেধাতালিকার শীর্ষে!' চাকরি গেল পরেশ কন্যা অঙ্কিতার
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : তাঁর নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ। বেনিয়মের অভিযোগ। বেশি নম্বর পাওয়া যোগ্য প্রার্থীকে সরিয়ে কম নম্বর পেয়েও চাকরি পাওয়ার অভিযোগ। কোনওরকম পার্সোনালিটি টেস্ট ছাড়াই চাকরি পাওয়ার অভিযোগ। শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর (Paresh Adhikari) মেয়ে অঙ্কিতার SSC-তে নিয়োগ নিয়ে এইসব অভিযোগেই মামলা দায়ের করেছিলেন শিলিগুড়ির ববিতা সরকার। সেই মামলাতেই এবার চাকরি গেল মন্ত্রীকন্যার। শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly) বারণ করে দিলেন মন্ত্রীকন্যাকে স্কুলে ঢুকতে। তাঁর পদে এবার 'প্রায়োরিটি' পাবেন ববিতা সরকার।

একইসঙ্গে, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly) মন্ত্রী পরেশ অধিকারীর (Paresh Adhikari) মেয়েকে আর কোনও বেতন না দেওয়ার পাশাপাশি, 'শিক্ষিকা' হিসেবে পাওয়া বেতন ফেরতেরও নির্দেশ দিয়েছেন।  ২০২০ থেকে যাবতীয় বেতন ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। হাইকোর্টের (Kolkata High Court) রেজিস্ট্রার জেনারেলের কাছে জমা দিতে হবে এই বেতন। দুই কিস্তিতে ফেরাতে হবে বেতন। প্রথম কিস্তির টাকা মেটাতে হবে ৭ জুনের মধ্যে। দ্বিতীয় কিস্তির টাকা মেটাতে হবে ৭ জুলাইয়ের মধ্যে।

প্রসঙ্গত, শিলিগুড়ির কোর্ট মোড়ের মেয়ে ববিতা সরকার  ২০১৬-তে SSC পরীক্ষায় বসেন। ২০১৭-র ২৭ নভেম্বর সেই SSC-র মেধাতালিকা প্রকাশ হয়। সেই মেধাতালিকায় প্রথম ২০-তেই নাম ছিল ববিতা সরকারের। কিন্তু হঠাৎই সেই তালিকা বাতিল করে SSC নতুন মেধাতালিকা প্রকাশ করে। দেখা যায়, দ্বিতীয় মেধাতালিকায় ববিতার নাম নেই। ববিতার নাম ওয়েটিং লিস্টে। আর নতুন মেধাতালিকার শীর্ষে রয়েছে মন্ত্রীকন্যা অঙ্কিতার নাম। পুরনো তালিকার কোথাও যাঁর নাম ছিল না। এরপরই আইনের রাস্তায় হাঁটেন ববিতা। অভিযোগ, মন্ত্রীকন্যা অঙ্কিতার থেকে ১৬ নম্বর বেশি পেয়েও মেধাতালিকা থেকে ছিটকে যান ববিতা। ২১ নম্বরে ঠাঁই হয় তাঁর। আর তারপরই শুরু হয় ববিতার লড়াই।

আরও পড়ুন, Dearness Allowance: DA মামলায় ব্যাকফুটে রাজ্য, ৩ মাসের মধ্যে বকেয়া মেটাতে কড়া নির্দেশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.