Partha Chatterjee, SSC Scam: যেকোনও মূল্যে জামিনের আর্জি পার্থর, নাকচ করে জেলেই পাঠাল আদালত

Partha Chatterjee, SSC Scam: বাড়িতে থেকেই চিকিৎসা চালানোর আর্জি জানান পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি, আরও বলেন, আদালত মনে করলে, তাঁকে বাড়িতে নজরবন্দি করে রাখুক। 

Updated By: Aug 31, 2022, 06:17 PM IST
Partha Chatterjee, SSC Scam: যেকোনও মূল্যে জামিনের আর্জি পার্থর, নাকচ করে জেলেই পাঠাল আদালত
ফাইল ছবি

বিক্রম দাস: খারিজ জামিনের আবেদন। এসএসসি দুর্নীতিতে ইডির হাতে গ্রেফতার পার্থ চট্টোপাধ্য়ায় ও অর্পিতা মুখোপাধ্য়ায়ের জামিনের আবেদন নামঞ্জুর করে দিল আদালত। বদলে পার্থ ও অর্পিতার ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিলেন বিচারক। একইসঙ্গে বহাল রইল অনলাইনে ভার্চুয়াল হাজিরার নির্দেশও। পাশাপাশি, আদালত এটাও বলেছে যে প্রয়োজনে জেলে গিয়ে জেরা করতে পারবে ইডি। ১৪ সেপ্টেম্বর পরবর্তী শুনানি। 

প্রসঙ্গত, প্রেসিডেন্সি সংশোধনাগারে গত ২৬ দিন ধরে জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়। এদিন আদালতে ফের পার্থ চট্টোপাধ্য়ায়ের হয়ে জামিনের আবেদন করেন তাঁর আইনজীবীরা। আইনজীবীরা আদালতে পার্থর শারীরিক অসুস্থতার কথা জানান। জানান, তাঁর আইনজীবীরা জানান, পার্থ চট্টোপাধ্য়ায়ের রক্তাল্পতার সমস্যা রয়েছে। হিমোগ্লোবিন কম। ক্রিয়েটিনিনের পরিমাণ বেশি। শ্বাসকষ্টেরও সমস্যা আছে। সমস্যা রয়েছে শিরদাঁড়াতেও। তাঁর ডায়ালিসিস প্রয়োজন। একইসঙ্গে তাঁরা জানান যে পার্থ চট্টোপাধ্য়ায়ের বাড়ি থেকে তো কিছুই পাওয়া যায়নি। তাই তাঁর জামিন মঞ্জুর করা হোক। 

পাশাপাশি, জামিন চেয়ে পার্থ চট্টোপাধ্য়ায়ও বলেন, তাঁর নামে কোনও ফার্ম হাউজ নেই। তাঁর পরিবারের কোনও সদস্যেরও নাম নেই। এদিন যে কোনও মূল্যে জামিনের আর্জি জানান পার্থ। নিজেকে অসুস্থ বলে দাবি করে পার্থ চট্টোপাধ্য়ায় এদিন আদালতে স্পষ্ট জানান যে, তাঁর এখন আর কোনও পদ নেই। তিনি প্রভাবশালীও নন। তাঁর চিকিৎসা দরকার। বাড়িতে থেকেই চিকিৎসা চালানোর আর্জি জানান তিনি। পাশাপাশি, আরও বলেন, আদালত মনে করলে, তাঁকে বাড়িতে নজরবন্দি করে রাখুক। আদালতে সশীরের হাজিরার অনুমতি চান তিনি। পার্থ বলেন, 'আদালতে সশরীরে হাজির হওয়া আমার মৌলিক অধিকার।'

আরও পড়ুন, SSC Scam: শিক্ষক নিয়োগের ঘুষের টাকা খাটত আত্মীয়ের ব্যবসায়? গ্রেফতার পার্থর ভাগ্নী জামাই

কিন্তু ইডির তরফে পার্থ চট্টোপাধ্য়ায়ের সমস্তরকম আবেদনের বিরোধিতা করা হয়। তাঁর জামিনের বিরোধিতা করে পাল্টা একটি সংস্থার মাধ্যমে কালো টাকা সাদা করার কথা আদালতকে জানানো হয়। ইডির তরফে আদালতে দাবি করা হয় যে, এই সংস্থার শেয়ার বিক্রি করেও কোটি টাকা আয় করেছে অপা। যদিও অর্পিতা মুখোপাধ্য়ায়ের জামিনের জন্য এদিন কোনও আবেদন জানানো হয়নি। তবে অর্পিতা মুখোপাধ্য়ায়ও এদিন সশরীরে হাজিরার অনুমতি চেয়ে আদালতে আবেদন করেছিলেন। যদিও তাঁর সেই আবেদনও গ্রাহ্য হয়নি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.