Pratha Chatterjee: জেলে 'ভালো নেই শরীর', অসুস্থ পার্থকে নিয়ে যাওয়া হল SSKM -এ

প্রেসিডেন্সি জেলে অসুস্থ পার্থ চট্টোপাধ্যায়। তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হল এসএসকেএম হাসপাতালে। জেল থেকে বেরোনোর সময় প্রাক্তন শিক্ষামন্ত্রীকে স্বাস্থ্যের কথা জিজ্ঞেস করা হলে তিনি বলেন, 'ভালো নেই'। 

Updated By: Aug 20, 2022, 04:41 PM IST
Pratha Chatterjee: জেলে 'ভালো নেই শরীর', অসুস্থ পার্থকে নিয়ে যাওয়া হল SSKM -এ
ফাইল ছবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: প্রেসিডেন্সি জেলে অসুস্থ পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হল এসএসকেএম (SSKM) হাসপাতালে। জেল থেকে বেরোনোর সময় প্রাক্তন শিক্ষামন্ত্রীকে স্বাস্থ্যের কথা জিজ্ঞেস করা হলে তিনি বলেন, 'ভালো নেই'। শনিবার অসুস্থ বোধ করায় এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হল তাঁকে। হাসপাতালের সেন্ট্রাল লাইব্রেরীতে নিয়ে যাওয়া হয় পরীক্ষা-নিরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় পার্থকে। চেকআপের পর ফের প্রেসিডেন্সি জেলে নিয়ে যাওয়া হয় তাঁকে। বিকেল চারটে নাগাদ পার্থবাবুকে আনা হয় এসএসকেএমে। সাংবাদিকদের প্রাক্তন মন্ত্রী বলেন, শরীর ভাল নেই।’ কড়া নিরাপত্তায় ৩টি গাড়ির কনভয় এসএসসি মামলায় ধৃত রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএমে আনা হয়।

আরও পড়ুন, 'মুখ্যমন্ত্রী চোরের পাশে দাঁড়িয়েছেন, এরা সমাজের বিষ', অনুব্রত প্রসঙ্গে আক্রমণ সুকান্তের 

যদিও এদিন হাসপাতাল থেকে বেরোনোর সময় চিৎকার করে পার্থ চট্টোপাধ্যায় বলেন, 'দলের সঙ্গে আছি, দলের সঙ্গে ছিলাম।' বৃহস্পতিবার আদালতে প্রাক্তন মন্ত্রীর জামিনের আবেদন করেন তাঁর আইনজীবী। এর বিরোধিতা করেন ইডির আইনজীবী। সেদিনই আদালত চত্বরে পার্থ চট্টোপাধ্য়ায়ের রহস্যময় উক্তি। 'কেউ ছাড়া পাবে না', মন্তব্য রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর। কে বা কাদের উদ্দেশ্য করে এই মন্তব্য করলেন পার্থ চট্টোপাধ্যায়। যদিও এই বিষয়ে কোনও সদুত্তর মেলেনি। তবে, নিজের মনেই কথা বলতে দেখতে পাওয়া যায় তৃণমূলের প্রাক্তন মহাসচিবকে। প্রসঙ্গত, এসএসসি দুর্নীতির অভিযোগে গত ২৩ জুলাই গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়।

তদন্তে নেমে অর্পিতার দুটি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা নগদ উদ্ধার করেছে ইডি। এছাড়াও উদ্ধার হয়েছে তাল-তাল সোনা, রুপো, হীরে। তল্লাশিতে একাধিক জমি, বাড়ি, ফ্ল্যাটের দলিলও মিলেছে। অর্পিতার মুখোপাধ্য়ায়ের জীবনবিমার কিস্তি দিতেন পার্থ চট্টোপাধ্যায়। এসএমএস আসত প্রাক্তন মন্ত্রীর ব্যক্তিগত মোবাইলে! আদালতে বিস্ফোরক দাবি করলেন ইডির আইনজীবী। দু'জনকেই ৩১ অগস্ট পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। ফলে আপাতত প্রেসিডেন্সি সংশোধানাগারেই থাকতে হবে প্রাক্তন মন্ত্রী, আর তাঁর বান্ধবী আলিপুর মহিলা সংশোধানাগারে।

 ইডি সূত্রের খবর, অর্পিতার নামে ৩৩ টি এলআইসি পলিসি বা জীবন বিমা রয়েছে। ২০১২ সালেই ৩০ পলিসি করেন তিনি, তাও মাত্র ৮ দিনের ব্য়বধানে! বাকি ৩ পলিসি করা হয় ২০১৫ সালে। সবকটি পলিসিই সিঙ্গল প্রিমিয়াম অর্থাৎ একবার প্রিমিয়াম দিতে হয়। শুধু তাই নয়, সেই প্রিমিয়ামের টাকা নগদে দিয়েছিলেন অর্পিতা। বিনিয়োগের পরিমাণ ৮১ লক্ষ ৫০ হাজার টাকা। ৩০টি পলিসি ইতিমধ্যেই ম্যাচিওর করে গিয়েছে। সেই বাবদ ৫৬ লক্ষ টাকা জমা পড়েছে অর্পিতার অ্য়াকাউন্টে। 

আরও পড়ুন, Anubrata Mondal: সিবিআইকে ১০০ শতাংশ সহযোগিতা করছি, বেনামি সম্পত্তি নেই, দাবি অনুব্রতর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.