Partha Chatterjee: দমন-পীড়ন নয়, আলাপ-আলোচনায় কুড়মি সমস্যার সমাধানের নিদান পার্থর

এদিন আদালত থেকে বেরোনোর পথে পার্থ বলেন, কুড়মিদের সঙ্গে একটা আলাপ-আলোচনা করুন। দমন-পীড়ন করা বোধহয় ঠিক হবে না। আমি মমতার প্রতি আস্থাশীল, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রতি আস্থাশীল যে দমন-পীড়ন নীতির বদলে আলাপ আলোচনার মাধ্যমেই যেন তাঁরা এই সমস্যার সমাধান করেন। 

Updated By: May 30, 2023, 07:40 PM IST
Partha Chatterjee: দমন-পীড়ন নয়, আলাপ-আলোচনায় কুড়মি সমস্যার সমাধানের নিদান পার্থর
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কুড়মি ইস্যুতে বার্তা পার্থ চট্টোপাধ্যায়ের। দমন পীড়ন নীতি প্রয়োগ করা ঠিক হবে না। সবার সঙ্গে আলাপ আলোচনা করুন। মমতা অভিষেকে আস্থা রেখে বার্তা পার্থর। এদিন আদালত থেকে বেরোনোর পথে পার্থ বলেন, কুড়মিদের সঙ্গে একটা আলাপ-আলোচনা করুন। দমন-পীড়ন করা বোধহয় ঠিক হবে না। আমি মমতার প্রতি আস্থাশীল, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রতি আস্থাশীল যে দমন-পীড়ন নীতির বদলে আলাপ আলোচনার মাধ্যমেই যেন তাঁরা এই সমস্যার সমাধান করেন। 

আরও পড়ুন, Mamata On Bayron Biswas: তৃণমূলে কংগ্রেস বিধায়ক বাইরন, লোকাল বিষয় বলে মুখ খুললেন মমতা

তিনি এদিন আরও বলেন, পুলিসকে পশ্চিমবঙ্গ পুলিসের অন্তগর্ত করবার দাবি আমি বিধানসভায় তুলেছিলাম। আমি চাই প্রিয় নেত্রী কারারক্ষীদের পশ্চিমবঙ্গ পুলিসের অন্তর্গত করুক। মুখ্যমন্ত্রীর সঙ্গে ২০০১ থেকে ২০২২ পর্যন্ত সঙ্গে ছিলাম। জেলে প্রায় তিনশো দিন হয়ে গেল। নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে জেলে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। এবার নিজের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। জেলের চিকিত্সা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলে দিলেন তিনি। মঙ্গলবার আদালতে তাঁর কাতর আর্তি, মরে গেলে আর বিচার কী করবেন। তিনশো দিন হয়ে গেল।

অন্যদিকে, জঙ্গলমহলে ক্রমশ তীব্র হচ্ছে কুড়মি আন্দোলন। অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের কনভয়ে থাকা মন্ত্রী বীরবাহা হাঁসদার গাড়িতে হামলায় অভিযোগে গ্রেফতার করা হয়েছে কুড়মি নেতা রাজেশ মাহাতকে। তার পরে আরও জোরাল হচ্ছে কুড়মি আন্দোলন। কুড়মিদের দেওয়ালে কোনও রাজনৈতিক দলকে দেওয়াল লিখতে দেওয়া হবে না বলে ঘোষণা করেছিল কুড়মিরা।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাঁকুড়া সফরের সময়েই জায়গায় জায়গায় তাঁর গাড়ি ঘিরে তাদের দাবির কথা তুলে ধরে কুড়মিরা। অভিষেক সেইসব কথা শোনেন ও দলের তরফে যা করার তা তিনি করবেন বলে আশ্বাস দেন। পাশাপাশি কোথাও কোথাও জানিয়ে দেওয়া হয়, কুড়মিদের দাবি মানা না হলে পঞ্চায়েত নির্বাচনে শাসকদলের পাশে থাকবে না কুড়মিরা। এবার তা নিয়েই মন্তব্য করলেন পার্থ চট্টোপাধ্যায়। 

আরও পড়ুন, Mamata Banerjee:রাজ্যে বিভিন্ন সরকারি দফতরে লাখেরও বেশি কর্মী নিয়োগ, ঘোষণা মুখ্যমন্ত্রীর...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.