করোনায় মমতার কাজে খুশি নমো, আর্থিক প্যাকেজে মোদীকে ধন্যবাদ মুখ্যমন্ত্রীর

মঙ্গলবার দেশজুড়ে লকডাউনের ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Updated By: Mar 27, 2020, 10:59 PM IST
করোনায় মমতার কাজে খুশি নমো, আর্থিক প্যাকেজে মোদীকে ধন্যবাদ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্যে লকডাউন নিয়ে খোঁজখবর নিলেন। মুখ্যমন্ত্রীকে সবরকম সহযোগিতার আশ্বাসও দিয়েছেন প্রধানমন্ত্রী। সূত্রের খবর, রাজ্যের ব্যবস্থাপনা সম্পর্কে জানতে পেরে সন্তোষপ্রকাশ করেন তিনি। গরিবদের জন্য প্রধানমন্ত্রী যে আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন, সেজন্য তাঁকে ধন্যবাদ জানান মমতা বন্দ্যোপাধ্যায়।   

মঙ্গলবার দেশজুড়ে লকডাউনের ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গোটা দেশই এখন স্তব্ধ। প্রতিটি রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে খোঁজখবর নিচ্ছে কেন্দ্রীয় সরকার। শুক্রবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে ফোন করেন খোদ নরেন্দ্র মোদী। তাঁর কাছ থেকে রাজ্যে করোনা সংক্রমণ নিয়ে জানতে চান। প্রধানমন্ত্রীকে এবিষয়ে সবটাই জানান মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর কাছ থেকে সবটা শুনে সন্তোষপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। মুখ্যমন্ত্রীকে ধন্যবাদও জানান।  

ফোনে নমুনা পরীক্ষার জন্য কিটের দাবি করেন। এর পাশাপাশি নমুনা পরীক্ষার জন্য দিল্লিতে কয়েকটি কেন্দ্রের তালিকা পাঠিয়েছিল নবান্ন। সেগুলি যাতে দ্রুত অনুমোদন দেওয়ার ব্যবস্থা করা হয়, সে জন্য প্রধানমন্ত্রীর কাছে তদ্বির করেছেন মুখ্যমন্ত্রী। 

করোনাভাইরাসের মোকাবিলায় গোটা দেশে লকডাউন। থমকে গিয়েছে ব্যবসা-বাণিজ্য। বেকায়দায় পড়েছেন গরিব ও প্রান্তিক মানুষ। বৃহস্পতিবার সেই সব মানুষদের জন্য ১লক্ষ ৭০ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করে মোদী সরকার। আর্থিক প্যাকেজের জন্য প্রধানমন্ত্রীকে ফোনে এদিন ধন্যবাদ জানাতে কার্পণ্য করেননি বাংলার মুখ্যমন্ত্রী। নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানান মমতা। 

আরও পড়ুন- করোনায় ব্যর্থ WHO, দরকার সংস্কার, G-20-তে যুক্তি দিয়ে সমঝে দিলেন মোদী