Mamata on Police: পুলিসও মানুষ তাদের সাহস জোগতে চাই, ভুল করলে আইন মেনেই ব্যবস্থা : মমতা

বিরোধীর উপরে হামলার অভিযোগ নিয়ে মমতা বলেন,  ইউপিতে আমার গাড়িতে পাটকেল মেরেছিল। কী অ্যাকশন নিয়েছ

Updated By: Mar 16, 2022, 04:12 PM IST
Mamata on Police: পুলিসও মানুষ তাদের সাহস জোগতে চাই, ভুল করলে আইন মেনেই ব্যবস্থা : মমতা

নিজস্ব প্রতিবেদন: বিরোধীদের নিশানা করে রাজ্য পুলিসের পাশেই দাঁড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। আনিস হত্যাকাণ্ডের পর ঝালদায় কংগ্রেস কাউন্সিলর খুনের ঘটনায় পুলিসের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধীরা। ওইসব অভিযোগের কথা না তুলেও পুলিসের কাজের প্রশংসা করলেন মুখ্যমন্ত্রী।

বুধবার বিধানসভার বাজেট অধিবেশনে তাঁর জবাবি ভাষণে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, পুলিসের বিরুদ্ধে নানারকম বলে যাচ্ছে বিরোধীরা। রাজনৈতিক দলও একশো শতাংশ ঠিক নয়। পুলিসের এক শতাংশ খারাপ কাজ করে। সব কাজ পছন্দ করি না। পুলিসও মানুষ। পুলিস কাজ করে। তাদের আরও সাহস জোগাতে চাই। যখন খেলা-মেলা হয় তখন পুলিস কাজ করে। তাদের প্রশংসা করা উচিত।  দু-একটি জায়গায় তাদের ভুল হতে পারে। সেক্ষেত্রে আইন মেনে ব্যবস্থা নেওয়া হবে। কোনও রঙ না দেখেই ব্যবস্থা নেওয়া হবে। আইন আইনের পথে চলবে। তা বলে পুলিসের নিন্দে করতে হবে! এ রাজ্যের পুলিসের সঙ্গে একমাত্র তুলনা করা যেতে পারে স্কটল্যান্ড ইয়ার্ডের। ফলে সব জায়গায় তাদের দোষ ধরলে চলবে না।

মুখ্যমন্ত্রী আরও বলেন নন্দীগ্রামে ভোট লুঠ করার জন্য পুলিসের সঙ্গে কানাকানি করতে দেখেছি। কিন্তু কাঁথির পুলিসকর্মী কীভাবে মারা গেলেন? তার কোনও সমাধান হল না কেন? অধিকারী পরিবারকে ইঙ্গিত মমতার।

উল্লেখ্য, ছাপ্পা ভোট থেকে উত্তর প্রদেশ বিধানসভার ভোট, তাঁর উপরে হামলা থেকে বিরোধীদের ওয়াকআউট, একাধিক বিষয় নিয়ে সরব হন মমতা। মুখ্যমন্ত্রী বলেন, আপনাদের প্রতিটি প্রশ্নের উত্তর দেওয়ার জন্য় আমি তৈরি। যারা ছাপ্পা ভোটের কথা বলছেন তারা ওই ভোটের কতটা পেয়েছেন? সেগুলো তুলে ধরলে ভালো হবে? ইউপিতে কোনও কোনও জায়গায় আপনারা ৯০ শতাংশ ভোট পেয়েছেন। তাহলে কি ওখানে ছাপ্পা হয়েছে? ৯২টি সিটে হাজারেরও কম ভোট পেয়ে জিতেছে বিজেপি। সামনেই রাষ্ট্রপতি নির্বাচন। আমরা সহযোগিতা না করলে সেই বৈতরণী পার হতে পারবেন না। অখিলেশের আসন বেড়েছে। ৭৮টি সিট বেশি পেয়েছে সপা।

মুখ্যমন্ত্রীর বক্তব্যের মধ্য়েই স্লোগান দিয়ে বিধানসভা কক্ষ ছাড়ে বিজেপি। এনিয়ে মমতা বলেন শুরুর আগেই ওরা পালিয়ে গেলেন। আমি যদি পরিবহণ কেলেঙ্কারি, গরু, বালি পাচার নিয়ে কিছু বলে দিই। 

বিরোধীর উপরে হামলার অভিযোগ নিয়ে মমতা বলেন,  ইউপিতে আমার গাড়িতে পাটকেল মেরেছিল। কী অ্যাকশন নিয়েছ! আমার ১৫টা ছেলে মারা গেল। ইউপি তোমার ছেলেরা আমার গাড়ি ঘিরে ধরে। তখন কি তদন্ত হয়েছিল? অনুপম কতটুকু ছেলে, তাকে যখন মেরে ফেল? তখন তো তোমাদের গলা দিয়ে আওয়াজ বের হয় না! তোমাদের ছেলেরা ভালো ছেলে, আর আমাদের ছেলেরা নয়?  

আরও পড়ুন-বাংলাতেই পড়ার ব্যবস্থা, ইউক্রেন ফেরত ডাক্তারি পড়ুয়াদের জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.