পুকুর পুনরুদ্ধরে কোদাল হাতে পুরপ্রতিনিধি

পুরসভার নিষ্ক্রিয়তার মধ্যে বেআইনি পুকুর ভরাট বন্ধ করে তাকে আগের অবস্থায় ফিরিয়ে দিতে উদ্যোগী হলেন এলাকার কাউন্সিলর। আইনকে অগ্রাহ্য করেই বাগমারি এলাকায় বেশ কয়েকটি পুকুর ভরাট করে চলছিল বহুতল তৈরির কাজ। এলাকার মানুষকে সঙ্গে নিয়ে জলাভরাট শুধু রুখেই দেননি, সেইসঙ্গে খননের কাজেও নেমে পড়েছেন স্থানীয় পুরপ্রতিনিধি।

Updated By: Apr 14, 2012, 04:38 PM IST

পুরসভার নিষ্ক্রিয়তার মধ্যে বেআইনি পুকুর ভরাট বন্ধ করে তাকে আগের অবস্থায় ফিরিয়ে দিতে উদ্যোগী হলেন এলাকার কাউন্সিলর। আইনকে অগ্রাহ্য করেই বাগমারি এলাকায় বেশ কয়েকটি পুকুর ভরাট করে চলছিল বহুতল তৈরির কাজ। এলাকার মানুষকে সঙ্গে নিয়ে জলাভরাট শুধু রুখেই দেননি, সেইসঙ্গে খননের কাজেও নেমে পড়েছেন স্থানীয় পুরপ্রতিনিধি।    
আইনকে বুড়ো আঙুল দেখিয়ে কলকাতা পুরসভার ২৯ নম্বর ওয়ার্ডে বাগমারির মল্লিক লজ এলাকায় একের পর এক পুকুর বুজিয়ে চলছিল বহুতল নির্মাণের কাজ। এলাকার বাসিন্দারা বারবার পুরসভার দ্বারস্থ হয়ে কোনও ফল পাননি। শেষ পর্যন্ত জলা ভরাট রুখতে নিজেই পথে নামলেন স্থানীয় কংগ্রেস পুরপ্রতিনিধি প্রকাশ উপাধ্যায়।
 
পুরপ্রতিনিধির এই উদ্যোগে পাশে দাঁড়িয়েছেন এলাকার মানুষ। কোদাল, গাঁইতি নিয়ে পুকুর খননের কাজে হাত লাগিয়েছেন তাঁরাও। প্রমোটারের হুমকি, পুরসভার অসহযোগিতার তোয়াক্কা না করেই কাজ চালিয়ে যেতে বদ্ধপরিকর স্থানীয় বাসিন্দারা।

.