CBI: ভোট পরবর্তী অশান্তি নিয়ে ৯টি মামলা রুজু করল সিবিআই

গত ১৯ অগাস্ট ভোট পরবর্তী হিংসার সিবিআই তদন্তের আদেশ দেয় কলকাতা হাইকোর্ট

Updated By: Aug 26, 2021, 01:18 PM IST
CBI: ভোট পরবর্তী অশান্তি নিয়ে ৯টি মামলা রুজু করল সিবিআই

নিজস্ব প্রতিবেদন: বিধানসভা ভোটের পর ঘটা হিংসা নিয়ে সরব বিরোধীরা। ওইসব মামলার তদন্তের দায়িত্বে এখন সিবিআই। এনিয়ে মোট ৯টি মামলা রুজু করল কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

আরও পড়ুন-Afghanistan: Guantanamo Bay ফেরত হাই-প্রোফাইল এই জঙ্গিই এখন Taliban-দের প্রতিরক্ষা মন্ত্রী

গত ১৯ অগাস্ট ভোট পরবর্তী হিংসার সিবিআই তদন্তের আদেশ দেয় কলকাতা হাইকোর্ট। ভোটের পর বেশ কয়েকটি খুন ও মহিলাদের বিরুদ্ধে ঘটা অপরাধের তদন্ত করছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। এর মধ্যে রয়েছে বেলেঘাটার অভিজিত্ সরকার খুনের ঘটনা। ওইসব মামলার তদন্ত করবে স্পেশাল ক্রাইম ব্রাঞ্চ। এর জন্য ১০৯ জনের একটি টিম গঠন করা হয়েছে। ওই প্রত্যেকটি মামলার আলাদা করে তদন্ত করবে সিবিআই।

আরও পড়ুন-Nusrat Jahan: দুপুরেই আসছে সুখবর! সকাল সকাল ইনস্টাগ্রামে বিশেষ বার্তা নুসরতের

গতকালই সিবিআইয়ের ৪ জয়েন্ট ডিরেক্টের কলকাতায় এসেছেন। তার পরই আজ ভোটপরবর্তী হিংসায় ৯টি মামলা রুজু করা হল। এদিকে, বেলেঘাটায় অভিজিত্ সরকারের বাড়িতে যায় সিবিআইয়ের একটি টিম। কথা বলবেন অভিজিতের মায়ের সঙ্গে। তাঁর বয়ান রেকর্ড রেকর্ড করা হয় বলে জানা যাচ্ছে। গতকালই অভিজিতের দাদা বিশ্বজিতকে ডাকে সিবিআই। আজ অভিজিতের প্রতিবেশীদের সঙ্গে কথা বলবে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। সূত্রের খবর, অভিজিতের দাদা বিশ্বজিত্ সিবিআইয়ের কাছে একাধিক দাবি করেছেন। সেইসব অভিযোগ নিয়ে বিস্তারিত জানার চেষ্টা করছে সিবিআই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.