Presidency College: সরস্বতী পুজো করতে চেয়ে আবেদন টিএমসিপির, অনুমতি দিল না প্রেসিডেন্সি কর্তৃপক্ষ

সএফআইয়ের রাজ্য সভাপতি সৃজন ভট্টাচার্য বলেন, তৃণমূল প্রয়োজনে বামপন্থী হয়ে যাবে, প্রয়োজন মতো মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে লেনিন খুঁজে পাওয়া যাবে এই দ্বিচারিতার কোনও অর্থ হয় না

Updated By: Jan 22, 2023, 02:48 PM IST
Presidency College: সরস্বতী পুজো করতে চেয়ে আবেদন টিএমসিপির, অনুমতি দিল না প্রেসিডেন্সি কর্তৃপক্ষ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল বুরো: প্রেসিডেন্সি কলেজে সরস্বতী পুজো নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে সংঘাতে জড়াল তৃণমূল ছাত্র পরিষদ। পুজো করার আবেদন করেও অনুমতি মেলেনি বলে দাবি টিএমসিপির। কর্তৃপক্ষের যুক্তি, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় ধর্মনিরপেক্ষ শিক্ষাপ্রতিষ্ঠান। তাই পুজোর অনুমতি দেওয়া সম্ভব নয়। সোশ্য়াল মিডিয়ায় পোস্ট করে এমনটাই দাবি করেছে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের টিএমসিপি ইউনিট।

আরও পড়ুন-প্রতিবেশীর বাচ্চাকে খুন করেছেন তৃণমূলের পঞ্চায়েত সদস্যা? অভিযোগ ঘিরে চাঞ্চল্য

টিএমসিপির সহ-সভাপতি প্রান্তিক চক্রবর্তী এনিয়ে বলেন, ইতিমধ্য়েই এনিয়ে একটি চিঠি প্রকাশ করা হয়েছে টিএমসিপির তরফে। সেখানে আমরা স্পষ্টভাবে পুজো করার আবেদন জানিয়েছিলাম ডিন-এর কাছে। তিনি চিঠিতে নট ভেরিভায়েড বলে লিখে দেন। পাশাপাশি মৌখিকভাবে তিনি বলে দেন, এই প্রতিষ্ঠানে আগে কখনও সরস্বতী পুজো হয়নি। তাই পুজো করা যাবে না। পুজো নিয়ে কোনও সংঘাত হয়নি। আমাদের সংগঠনের ছাত্রছাত্রীরা যখন ওঁর কাছে পুজোর আর্জির জানায় তখন তিনি বলেন, এটি একটি সেক্যুলার ক্যাম্পাস। এখানে এতদিন পুজো হয়নি। তাই এখানে পুজো করা যাবে না। ছাত্রছাত্রীরা জানিয়েছে সেক্যুলার মানে এই নয় যে কখনওই কিছু করা যাবে না এমন নয়। এর আগে ওখানে আমাদের কোনও ইউনিট ছিল না। গত একবছর আমরা এখানে ইউনিট খুলেছি। আমরা মনে করি বাগদেবীর আরাধনা সব পড়ুয়ার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আসলে এসএফআইয়ের কাণ্ডকারখানায় ভীত ডিন। কারণ উনি চাইছেন না পুজো হোক। কারণ তা হলেই এখানে গোলমাল পাকাবে এসএফআই। কিন্তু আমরা চাই পুজো হোক। শেষপর্যন্ত উনি যদি পুজোর অনুমতি না দেন তাহলে আমার সাধারণ ছাত্রছাত্রীদের সঙ্গে নিয়ে গেটের বাইরে পুজো করব।

অন্যদিকে, এসএফআইয়ের রাজ্য সভাপতি সৃজন ভট্টাচার্য বলেন, তৃণমূল প্রয়োজনে বামপন্থী হয়ে যাবে, প্রয়োজন মতো মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে লেনিন খুঁজে পাওয়া যাবে এই দ্বিচারিতার কোনও অর্থ হয় না। দীর্ঘদিন বামপন্থীরা রাজ্যে সরকার চালিয়েছেন। সেই সময়েও কলেজ, বিশ্ববিদ্যালয় গুলিতে কখনও ইউনিয়নের নামে, কখনও ছাত্ররা নিজেরা মিলে বিভিন্ন জায়গায় পুজো করেছে। প্রেসিডেন্সির ট্রাডিশনে আমরা তো মনে পড়ে যে কখনও কোনও ধর্মের উত্সব পালন আমরা দেখেছি। কর্তৃপক্ষ ঠিকই বলেছেন। এই অনুমতি দেওয়া হলে অন্য কেউ এসেও বলবে। তাকেও করতে দিতে হবে। সরস্বতী পুজো যদি টিএমসিপি করতে চায় তাহলে গেটের বাইরে তা করুক না। কোনও সমস্যা নেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.