Dilip on Mamata: ওঁর দুঃখ বুঝি; বিশেষ কারণে উনি দ্রৌপদীকে সমর্থন করতে পারছেন না, মমতাকে খোঁচা দিলীপের

দ্রৌপদী মুর্মুর প্রসঙ্গ টেনে দিলীপ ঘোষ বলেন,  আদিবাসী রাষ্ট্রপতি নিয়ে গোটা দেশেই আনন্দ। কিন্তু এখানে দুঃখ

Updated By: Jul 12, 2022, 01:48 PM IST
Dilip on Mamata: ওঁর দুঃখ বুঝি; বিশেষ কারণে উনি দ্রৌপদীকে সমর্থন করতে পারছেন না, মমতাকে খোঁচা দিলীপের

অয়ন ঘোষাল: রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের প্রার্থী যশবন্ত সিনহা। তবে আগে জানলে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুকে নিয়ে ভাবতাম বলেন মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এনিয়ে মমতাকে খোঁচা দিলেন দিলীপ ঘোষ।

মঙ্গলবার ইকোপার্কে সংবাদমাধ্যমকে তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দুঃখ আমরা বুঝি। ওঁর এমএলএ-এমপিরাও বোঝেন।  বিশেষ বাধ্যবাধকতার কারণে উনি দ্রৌপদী মুর্মুকে সমর্থন করতে পারছেন না। এর জন্য উনি খুব কষ্টের মধ্যে রয়েছেন। কিন্তু আমার বিশ্বাস তাঁর এমএলএ-এমপিরা তাঁর দুঃখ বুঝে ঠিক কাজটাই করবেন।

এনডিএর রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর প্রসঙ্গ টেনে দিলীপ ঘোষ বলেন,  আদিবাসী রাষ্ট্রপতি নিয়ে গোটা দেশেই আনন্দ। কিন্তু এখানে দুঃখ। বিবেকানন্দ বলেছিলেন, শূদ্রের উত্থান হলে দেশের উত্থান হয়। মাননীয় মুখ্যমন্ত্রী বলেছেন, আগে জানলে সমর্থন করতাম। মজার ব্যাপার হল, উনি প্রার্থী ঘোষণা করে দিয়েছেন। যিনি প্রার্থী তিনি ওঁর পার্টির ভাইস প্রেসিডেন্ট। তাঁর মনোনয়নে নিজেই জাননি। আর দ্রৌপদী মুর্মুর মনোনয়নে ছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী। এর থেকে বোঝা যাচ্ছে কে রাজনীতি করছেন আর কে সত্যিকারের লড়াই করছেন। যশবন্ত সিনহা নিজে নানা রাজ্য়ে যাচ্ছেন। অথচ এরাজ্যে আসেননি। ওনার পার্টির অনেকেই দ্রৌপদী মুর্মুকে ভোট দেবেন।

দিলীপের মন্তব্য নিয়ে তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন, যশবন্ত সিনহা দেশের প্রাক্তন মন্ত্রী ও দেশের রাষ্ট্রদূত ছিলেন। আইএএস হিসেবে কেন্দ্রের গুরুত্বপূর্ণ দফতরে কাজ করেছেন। একসময় বিজেপি পরিত্যাগ করেছেন। পরে তিনি তৃণমূলের সর্বভারতীয় সহ সভাপতি হয়েছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায় যেটা বলতে চেয়েছেন সেটা হল সবাইকে গুরুত্ব দিয়ে সৌজন্যের খাতিরে মোদী যদি ওই নামটি আগে বলতেন তাহলে হয়তো অন্য কোনও সিদ্ধান্ত নেওয়া যেতে পারতো। দ্রৌপদী মুর্মুকে প্রার্থী করার কারণ আপনাকে বুঝতে হবে। আগামী দিনে যেসব রাজ্যে নির্বাচন রয়েছে সেখানে ১৩৫টি আসন আদিবাসী অধ্যুসিত। দ্রৌপদী মুর্মু প্রার্থী হওয়ার পর তাঁর বাড়ির সামনে বিদ্যুতের খুঁটি বসেছে। বিজেপি আদিবাসীদের কতটা কদর করে তা দেশের মানুষ জানে।

আরও পড়ুন-Mamata banerjee: ''বিশ্বাস রাখুন দখল নিতে নয়, ভালোবাসতে আসব'', পাহাড়ে মমতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.