দেশের সঙ্গে তাল মিলিয়ে বেতনবৃদ্ধির দাবিতে প্রাথমিক শিক্ষকদের অনশন অষ্টম দিনে

গত শনিবার থেকে সল্টলেকের বিকাশ ভবনের সামনে আমরণ অনশন শুরু করেছেন প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সদস্যরা।

Updated By: Jul 18, 2019, 07:14 PM IST
দেশের সঙ্গে তাল মিলিয়ে বেতনবৃদ্ধির দাবিতে প্রাথমিক শিক্ষকদের অনশন অষ্টম দিনে

নিজস্ব প্রতিবেদন: ক্লাস রুম ছেড়ে সল্টলেকে মুক্ত আকাশের নীচে। অন্য রাজ্যের সঙ্গে ন্যায্য বেতনক্রমের দাবি ও বদলির প্রতিবাদে আন্দোলনে নেমেছেন প্রাথমিক শিক্ষকরা। অষ্টম দিনে পড়ল প্রাথমিক শিক্ষকদের আমরণ অনশন।          

আন্দোলনকারী শিক্ষকদের দাবি, অন্যান্য রাজ্যে ৯৩০০ থেকে ৩৪,৮০০ টাকা বেতন পান প্রাথমিক শিক্ষকরা। অথচ বাংলায় তাঁদের পে স্কেল ৫৪০০ থেকে ২৫,২০০ টাকা। অনশনকারীদের অভিযোগ, অতিসম্প্রতি ১৪ জন শিক্ষককে বাড়ি থেকে অনেক দূরে বদলি করা হয়েছে। এর ফলে যাতায়াতে অসুবিধার সম্মুখীন হচ্ছেন তাঁরা। অবিলম্বে বদলির নির্দেশিকা প্রত্যাহার করতে হবে। প্রাথমিক শিক্ষকদের দাবি, বেতন বৃদ্ধির দাবি করছেন না তাঁরা। গোটা দেশের সঙ্গে মিলিয়ে বেতন কাঠামো চাইছেন।  

গত শনিবার থেকে সল্টলেকের বিকাশ ভবনের সামনে আমরণ অনশন শুরু করেছেন প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সদস্যরা। শিক্ষামন্ত্রীকে বারবার জানিয়েও কোনও কাজ হয়নি বলে দাবি আন্দোলনকারীদের। এমনকি যোগাযোগও করা হয়নি। পার্থ চট্টোপাধ্যায় অবশ্য বার্তা দিয়েছেন, প্রাথমিক শিক্ষকরা কাজে যোগ দিন। ২১ জুলাইয়ের পর সরকার আলোচনায় বসবে। একইসঙ্গে ছুটি না নিয়ে এসে আন্দোলন করলে বেতন কাটার হুঁশিয়ারিও দিয়েছেন শিক্ষামন্ত্রী। 

আরও পড়ুন- অসহিষ্ণুতা! মুসলিম হয়ে হিন্দুদের অনুষ্ঠানে অংশ নেওয়ায় হুমকি ইশরত জাহানকে

.