Primary TET, Manik Bhattacharya: নিয়োগ কেলেঙ্কারির জের, মানিক ভট্টাচার্যকে পর্ষদ সভাপতির পদ থেকে সরাল হাইকোর্ট

রাজ্যকে নয়া প্রেসিডেন্ট নিয়োগের নির্দেশ। ততদিন রত্না চক্রনর্তী বাগচি দায়িত্ব পালন করবেন। মানিক ভট্টাচার্যকে মঙ্গলবার দুপুর ২টো তলব করল আদালত। 

Updated By: Jun 20, 2022, 06:17 PM IST
Primary TET, Manik Bhattacharya: নিয়োগ কেলেঙ্কারির জের, মানিক ভট্টাচার্যকে পর্ষদ সভাপতির পদ থেকে সরাল হাইকোর্ট
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: মানিক ভট্টাচার্যকে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির পদ থেকে অপসারিত করল আদালত। রাজ্যকে নয়া প্রেসিডেন্ট নিয়োগের নির্দেশ। ততদিন রত্না চক্রবর্তী বাগচি দায়িত্ব পালন করবেন। মানিক ভট্টাচার্যকে মঙ্গলবার দুপুর ২টো তলব করল আদালত। 

জানা গিয়েছে, বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে যাবতীয় নথি দেওয়ার ক্ষেত্রে দায়বদ্ধ ছিলেন মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya)। কিন্তু সেটা দেওয়ায় তাঁকে সরিয়ে দেওয়ার নির্দেশ জেওয়া হয়েছে। আদালতের নির্দেশ, CFSL-কে যাবতীয় নথি পাঠাতে হবে। সেখানেই জানা যাবে যে, ২০১৭ সালের কাগজপত্র সঠিক কি না। বোর্ডের দুই কর্তা অভীক মজুমদার এবং ঋত্বিক মল্লিকের স্বাক্ষর CFSL পরীক্ষা করে দেখবে। কারন সইয়ের নীচে কোনও তারিখের উল্লেখ নেই। 

নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্ত চলছে। ইতিমধ্যে মানিক ভট্টাচার্য এবং রত্না চক্রবর্তী বাগচিকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। একই সঙ্গে আদালতে এই মামলায় নয়া তথ্য পেশ করেছে পর্ষদ। পর্ষদের পেশ করা রিপোর্টে বলা হয়েছে, ২৬৯ জন নয়, বাস্তবে ২৭৩ জনকে বাড়তি ১ নম্বর করে দেওয়া হয়েছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.