TET Exam: টেটে এবার রেকর্ড সংখ্যক আবেদন! পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৭ লক্ষ

২০১৭-র পর ২০২২। এবছর ১১ ডিসেম্বর নেওয়া হবে টেট। । আগেরবার তুলনায় এবার আবেদনকারীর সংখ্য়া ৩ গুণ বেশি।

Updated By: Nov 4, 2022, 10:42 PM IST
TET Exam: টেটে এবার রেকর্ড সংখ্যক আবেদন! পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৭ লক্ষ
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিয়োগ দুর্নীতি নিয়ে রাজ্যে তোলপাড় চলছে। প্রাক্তন শিক্ষামন্ত্রী জেলে, তেমনই রয়েছেন মধ্যশিক্ষা পর্ষদ ও প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিরা। এসবের মধ্যেই ২০২২-এর প্রাথমিক TET-র বিজ্ঞপ্তি জারি করে পর্ষদ।  আগামী ১১ ডিসেম্বর হবে পরীক্ষা। তবে এবারে রেকর্ড সংখ্যক পরীক্ষার্থী বসতে চলেছে টেটে।  এবারের প্রাইমারি টেট পরীক্ষায় আবেদনকারীর সংখ্যা ৬ লক্ষ ৯০ হাজার।গতবার এই সংখ্যা ২ লক্ষ ৪৫ হাজার ৩৪৪ জন। প্রসঙ্গত, ২০১৭-র ছয় বছর পর হতে চলেছে টেট। 

আরও পড়ুন, 'তুই আমাকে খুশি করবি, তোকে সব দেব!' ভাইরাল কুপ্রস্তাব বিতর্কে পদত্যাগ দাঁইহাট পুরপ্রধানের

নিয়োগ দুর্নীতির মামলায় ইডি-র হেফাজতে মানিক ভট্টাচার্য। পর্ষদের সভাপতি এখন গৌতম পাল। দায়িত্ব নেওয়ার পরই তিনি ঘোষণা করেছিলেন, 'এবার থেকে প্রতিবছর টেট হবে। নির্দিষ্ট সময়ে টেট হবে। মেরিট লিস্ট বেরোবে। কোনও  অভিযোগ থাকবে না'। বস্তুত, প্রথম বৈঠকেই এবছর নতুন চাকরিপ্রার্থীদের জন্য টেট নেওয়ার সিদ্ধান্ত নেন পর্ষদের অ্য়াডহক কমিটি সদস্যরা।  আর তাতেই ব্যাপক সাড়া মিলল।

এদিকে দুর্গাপুজোর চতুর্থীর দিনে যাঁরা টেটে পাস করেছেন, তাঁদের নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে পর্ষদ। ২০১৪ ও ২০১৭ সালে যাঁরা টেট পাস করেছেন এবং যাঁদের বয়স চল্লিশের নিচে, ১৪ নভেম্বর পর্যন্ত অনলাইনে চাকরির জন্য আবেদন করতে পারবেন তাঁরা।  এমনকী, যাঁরা ২০১৪ সালের পর ২০১৭-তেও টেটে বসেছিলেন, তাঁদের নম্বরও প্রকাশ করবে পর্ষদ।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.