৭ মাসে বারে বারে আক্রান্ত শিক্ষক সমাজ

উত্তর দিনাজপুরের রায়গঞ্জ ইউনিভার্সিটি কলেজে নিজের ঘরেই প্রহৃত হলেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ দীলিপ দে সরকার। ঘটনায় অভিযোগের তির তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে।

Updated By: Jan 5, 2012, 06:33 PM IST

উত্তর দিনাজপুরের রায়গঞ্জ ইউনিভার্সিটি কলেজে নিজের ঘরেই প্রহৃত হলেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ দীলিপ দে সরকার। ঘটনায় অভিযোগের তির তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে।
অন্যদিকে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য করুণাসিন্ধু দাসকে ঘেরাও করে বিশ্ববিদ্যালয়েরই তৃণমূল সমর্থিত কর্মী সংগঠন। বিটি রোড ক্যাম্পাসে ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয়েরই তৃণমূল প্রভাবিত কর্মী সংগঠনের নেতা অলীক মিত্রকে ফোনে হুমকি দেওয়ার অভিযোগকে ঘিরেই গণ্ডগোলের সূত্রপাত। বিষয়টি নিয়ে আজ উপাচার্যের কাছে যান তৃণমূল কর্মী সংগঠনের নেতারা। এরপরই ঘেরাও করা হয় উপাচার্যকে।

গত সাত মাসে যেন হঠাতই ভীষণরকমভাবে বেড়ে গেছে এমন উদাহরণ। এর আগে মাত্র কিছুদিন আগে যাদবপুর বিদ্যাপীঠের চতুর্থ থেকে পঞ্চম শ্রেণীতে ছাত্রছাত্রী ভর্তি হওয়ার মতো ঘটনা পরিণতি পেয়েছে স্কুলের প্রধানশিক্ষককে প্রহারে। সেদিন অপমানিত হতে হয়েছিল স্কুলের প্রধান শিক্ষক রাজেন্দ্রনাথ মণ্ডলকে।
  
দিন কয়েক আগে আশুতোষ কলেজের অধ্যক্ষ দীপক করের ওপরে হামলা চালায় একদল দুষ্কৃতী। কেন কলেজ শেষ হওয়ার পরেও তিনি নিজের ঘরে বসে কাজ করছেন। এই ছিল তাঁর অপরাধ। সেই অপরাধেই হেনস্থা করা হয় অধ্যক্ষ দীপক করকে। অভিযোগ তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদ রীতিমতো তাড়া করে বের করে দেয় অধ্যক্ষকে।
 
গত কমাসে ছাত্র সংসদের নির্বাচন ঘিরে বারেবারে উত্তাল হয়েছে একাধিক শিক্ষা প্রতিষ্ঠান। কলকাতা বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদের ঘরে ভাঙচুর চালিয়েছে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। বৃহস্পতিবারই এক অধ্যাপকের বিরুদ্ধে অভিযোগ এনে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য করুণাসিন্ধু দাসকে ঘেরাও করে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। আর এবার উত্তর দিনাজপুরের রায়গঞ্জ ইউনিভার্সিটি কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দীলিপ দে সরকারকে হেনস্থা।
 

.