রোগী মৃত্যু ঘিরে বেহালার হাসপাতাল রণক্ষেত্র

চিকিত্‍সার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বেহালার একটি বেসরকারি হাসপাতালে। পেটের যন্ত্রণা নিয়ে গত মাসের চব্বিশ তারিখ বেহালার ওই হাসপাতালে ভর্তি হন সুমিতা জয়সওয়াল। অ্যাপেনডিক্সে অস্ত্রোপচার হয় তাঁর। কিন্তু অস্ত্রোপচারের পরই কোমায় চলে যান সুমিতা। অবস্থার আরও অবনতি হওয়ায় অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাঁকে। গত শনিবার মৃত্যু হয় সুমিতা জয়সওয়ালের।

Updated By: Jun 17, 2013, 08:07 PM IST

চিকিত্‍সার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বেহালার একটি বেসরকারি হাসপাতালে। পেটের যন্ত্রণা নিয়ে গত মাসের ২৪ তারিখ বেহালার ওই হাসপাতালে ভর্তি হন সুমিতা জয়সওয়াল। অ্যাপেনডিক্সে অস্ত্রোপচার হয় তাঁর। কিন্তু অস্ত্রোপচারের পরই কোমায় চলে যান সুমিতা। অবস্থার আরও অবনতি হওয়ায় অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাঁকে। গত শনিবার মৃত্যু হয় সুমিতা জয়সওয়ালের।
অস্ত্রোপচারের সময় অ্যানাস্থেসিয়ার মাত্রা বেশি হয়ে যাওয়ার কারনেই কোমায় চলে যান সুমিতা জয়সওয়াল, এমনটাই অভিযোগ মৃতের পরিবারের।  বিষয়টি ধামাচাপা দিতে হাসপাতালের তরফে, মৃতের পরিবারকে দু-লক্ষ টাকার টোপ দেওয়া হয় বলেও অভিযোগ। অ্যানাস্থেসিয়ার দায়িত্বে থাকা দুই চিকিতসকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে হাসপাতালকে। এই দাবিতে আজ সকাল থেকে উত্তপ্ত হয়ে ওঠে হাসপাতাল চত্ত্বর। 

.