শনিবার মামলা ওঠার আগে ওয়ার্ডের মধ্যেই পুজো করেছিলেন

জামিন পেলেও এখনই বাড়ি ফিরছেন না। আপাতত এসএসকেএমেই থাকছেন মদন মিত্র। আইনজীবীদের পরামর্শে এই সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন পরিবহণ মন্ত্রী।

Updated By: Oct 31, 2015, 10:06 PM IST
শনিবার মামলা ওঠার আগে ওয়ার্ডের মধ্যেই পুজো করেছিলেন

ওয়েব ডেস্ক: জামিন পেলেও এখনই বাড়ি ফিরছেন না। আপাতত এসএসকেএমেই থাকছেন মদন মিত্র। আইনজীবীদের পরামর্শে এই সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন পরিবহণ মন্ত্রী।

গ্রেফতার হওয়ার পর কয়েকদিন সিবিআই হেফাজত। তার পর জেল হেফাজত। কয়েকদিন জেলে থাকার পরই মদন মিত্র অসুস্থ। হাই প্রোফাইল এই বন্দিকে জেল হাসপাতাল নয়, সোজা নিয়ে আসা হয় এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে।

নানান ডাক্তারি পরীক্ষাতেও স্পষ্ট হয়নি  মন্ত্রীর অসুস্থতার কারণ। তবু মদন হাসপাতাল ছাড়েননি। উডবার্ন ওয়ার্ডের কেবিনেই থেকে গিয়েছেন মমতা ঘনিষ্ঠ প্রভাবশালী এই মন্ত্রী।

মন্ত্রী সুস্থই। বলে ফেলেন এসএসকেএমের প্রাক্তন ডিরেক্টর প্রদীপ মিত্র।

হাটে হাঁড়িটা ভাঙার পরই প্রদীপ মিত্রের বদলির চিঠি এসে যায়। মন্ত্রী থেকে যান হাসপাতালের কেবিনেই। মদন মিত্রের ঠিক কী হয়েছে? কেন মন্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে রিপোর্ট দিতে নারাজ জেল কর্তৃপক্ষ? কতদিন তিনি জেলে, আর কতদিন হাসপাতালে? আদালতে প্রশ্ন তোলে সিবিআই। বিচারপতিরাও জানতে চান। সদুত্তর আসেনি। কপিল সিবলের সওয়ালের পরও যখন জামিন মেলেনি, তখন প্রভাবশালী তকমা ঝেড়ে ফেলতে মদন ফিরতে চান জেলে। তাতে অনুমতি দেননি নয়া ডিরেক্টর।

কেবিনে বসেই খবরের কাগজ, টিভি দেখা। পরিবারের লোকজন বা অনুগামীদের সঙ্গে আলাপচারিতা।  কখনও আবার সিবিআই জেরার মুখেই তিনি ঢুকে পড়েছেন আইটিইউয়ে। আবার পুজোর দিনগুলিতেও নতুন জামা পড়া থেকে শুরু করে বিশেষ খাওয়া দাওয়া, সবই হয়েছে কেবিনের ভিতর। সেই হাসপাতালের ওয়ার্ডে বসেই জামিনের খবর পেলেন মদন মিত্র।

 

শনিবার মামলা ওঠার আগে ওয়ার্ডের মধ্যেই নিজে হাতে পুজো করেছিলেন। মামলা চলাকালীন  তাঁর পাশেই ছিলেন আপনজনেরা। জামিন-বার্তা পাওয়ার পর খুশিতে চোখের জল ধরে রাখতে পারেননি মদন মিত্র। ঘড়ির কাঁটা যত ঘুরতে থেকেছে, ততই উডবার্ন ওয়ার্ডের বাইরে ভিড় জমিয়েছেন মন্ত্রীর অনুগামীরা। দক্ষিণেশ্বরের মন্দির থেকে পুজোর ফুল আর প্রসাদ পৌছে গিয়েছে কেবিনেই।

এবার তো ফেরার পালা। আইনজীবীদের পরামর্শে মন্ত্রী ফিরতে নারাজ। কারণ, সিবিআই জুজু এখনও তাঁকে তাড়া করে বেড়াচ্ছে। খুব শিগগিরই হাইকোর্টে মদন মিত্রের জামিনের বিরোধিতা করবে সিবিআই। আর মন্ত্রী যদি এখনই বাড়ি ফিরে যান, তাহলে যে আরও ঘনীভূত হবে মন্ত্রীর অসুস্থতার কারণ।

 

.