Lake Club: ঝড়ের সময় লেক ক্লাবে মর্মান্তিক ঘটনা, রোয়িং করতে গিয়ে মৃত্যু ২ কিশোরের

 ইন্টার স্কুল রোয়িং প্রতিযোগিতার জন্য প্রাকটিস করছিল ওই ৪ জন

Updated By: May 21, 2022, 09:43 PM IST
Lake Club: ঝড়ের সময় লেক ক্লাবে মর্মান্তিক ঘটনা, রোয়িং করতে গিয়ে মৃত্যু ২ কিশোরের

নিজস্ব প্রতিবেদন:  কালবৈশাখীতে তোলপাড় শহর কলকাতা। এর মধ্যে মর্মান্তিক ঘটনা ঘটে গেল রবীন্দ্র সরোবর লেক ক্লাবে। জলে ডুবে মৃত্য়ু হল ২ কিশোরের। দুজনই শহরের একটি নামী বেসরকারি স্কুলে পড়ুয়া।

শনিবার বিকেলে কালবৈশাখী আছড়ে পড়ে কলকাতায়। সেইসময় লেক ক্লাবে রোয়িং প্রাকটিস করছিলেন বেশ কয়েকজন। প্রবল ঝড়ে নৌকা উল্টে জলে পড়ে যায় ৪ কিশোর। এদের মধ্য়ে ২ জনকে উদ্ধার করা গেলেও ২ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের একজনকে একটি বেসরকারি হাসপাতালে ও অন্যজনকে সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। 

এদের মধ্যে পুষণ সাধুখাঁকে(১৪) নিয়ে যাওয়া হয়ে বেসরকারি হাসপাতালে। সেখানেই তাকে মৃত বলে ঘোষণা করা হয়। মৃত অন্য কিশোরের নাম সৌরদীপ চ্যাটার্জি। আজ পুষণের মৃতদেহ মর্গে রাখা হবে। কাল তা পাঠানো হবে ময়না তদন্তের জন্য। ইন্টার স্কুল রোয়িং প্রতিযোগিতার জন্য প্রাকটিস করছিল ওই ৪ জন। আর সেই প্রাকটিসের সময়েই নৌকা উল্টে যায়।

প্রত্যক্ষদর্শীদের দাবি, দুর্যোগের সময় ওই ৪ জন পাড়ের দিকে আসার চেষ্টা করছিল। কিন্তু কোনও ক্রমে তাদের বোটটি উল্টে যায়। এর ফলে বোটে থাকা ৪ রোয়ায় জলে পড়ে যায়। কাছাকাছি অন্যান্য বোট গিয়ে সঙ্গে সঙ্গেই ২ জনকে উদ্ধার করে। কিন্তু পুষণ সাধুখাঁ ও সৌরদীপ চ্যাটার্জি জলে তলিয়ে যায়। এরপরই ক্লাব কর্তৃপক্ষ রবীন্দ্র সরোবর থানায় খবর দেয়। তারপর কলকাতা পুলিসের বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা এসে উদ্ধারকাজে নামেন। বিকেল সাড়ে পাঁচটা নাগাদ দুর্ঘটনা ঘটে। সন্ধে সাতটা কুড়ি নাগাদ প্রথমে সৌরদীপের দেহ উদ্ধার করা হয়। এক আধঘণ্টা পরে উদ্ধার হয় পুষণের দেহ। হাসপাতালে নিয়ে গেল দুজনকেই মৃত বলে ঘোষণা করা হয়।

স্কুলের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন এক অভিভাবক। ম্যাডাম সম্মোধন করে ফোনে স্কুলের কোনও এক জনকে তাঁকে বলতে শোনা যায়, স্কুলকে ফাইনালে তুলে স্কুলের জন্য প্রাকটিস করতে গিয়েছে। স্কুল ইনস্ট্রাকটার তাদের যেতে দিয়েছেন। ঘটনা ঘটার পর ২ ঘণ্টা কেন আপনারা উদ্ধারের কোনও উদ্যোগ নেননি। হাসপাতালে এসেছি, ২ ঘণ্টা পেরিয়ে গিয়েছে স্কুল থেকে কেউ আসেননি।

লেক ক্লাবের কর্মকর্তা সুব্রত গুহ বলেন, বোটগুলোকে বলা থাকে মেঘ করলে, বৃষ্টি পড়লে বা দুর্যোগের সময়ে বের হবে না। আজ ছটা বোট উল্টে গিয়েছে। এমন কোনও দিন হয়নি। আমরা যতদূর জেনেছি, দুর্ঘটনার সময়ে ৯০ কিলোমিটার বেগে একটা ঘূর্ণি ঝড় এসেছিল। তাতে ৬টি বোটই উল্টে যায়। ওইসব বোটে ৯ জন ছিল। তার মধ্যে ৭ জন পাড়ে উঠে আসে। ২ জনকে পাওয়া যাচ্ছিল না। বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা এসে তাদের উদ্ধার করেছে।

রোয়ারদের সঙ্গে কি কোনও ফলো বোট থাকে? লেক ক্লাবের জয়েন্ট সেক্রেটারি দেবু দত্ত বলেন, ফলো বোট থাকার সিস্টেম এখন নেই। আমরা স্পিড বোট লেকে চালাতে পারব না।  দুর্ঘটনার পর দাঁড় দিয়ে চালিয়ে উদ্ধার কাজ করা হয়।

আরও পড়ুন-রাজনীতি থেকে একবেলার ছুটি! 'অপরাজিত' দেখলেন বিমান-সূর্য-সুজনরা; দেখবেন 'বেলাশুরু'ও

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.