WBJEE Exam 2021: পরীক্ষার্থীদের স্পেশাল ট্রেনে ছাড় দেওয়ার সিদ্ধান্ত রেলের

অ্যাডমিট কার্ড দেখিয়ে টিকিট কাটতে হবে।

Updated By: Jul 16, 2021, 07:31 PM IST
WBJEE Exam 2021: পরীক্ষার্থীদের স্পেশাল ট্রেনে ছাড় দেওয়ার সিদ্ধান্ত রেলের

নিজস্ব প্রতিবেদন: রাত পোহালেই জয়েন্ট এন্ট্রান্স। আগামিকাল অর্থাৎ শনিবার যখন পরিবহণ সচল রাখার আবেদন জানিয়ে যখন রাজ্যকে চিঠি দিয়েছে উচ্চশিক্ষা দফতর,  তখন পরীক্ষার্থীদের স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে দেওয়ার সিদ্ধান্ত নিল রেল। বাদ যাবেন না অভিভাবকরাও।

রাজ্যে ইঞ্জিনিয়ারিং-র জয়েন্ট এন্ট্রাল হওয়ার কথা ছিল ১১ জুলাই। পরে পরীক্ষা দিন পিছিয়ে ১৭ জুলাই করা হয়। শনিবার রাজ্যের ২৭১টি কেন্দ্রে সকাল ১১টা থেকে বিকেল ৪-টে পর্যন্ত এই পরীক্ষা নেওয়া হবে। তবে অনলাইনে নয়, হলে বসেই পরীক্ষা দিতে হবে পড়ুয়াদের। সেকারণে সময়মতো পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে হবে সকলকেই। কিন্তু কীভাবে? আপাতত ৩০ জুলাই পর্যন্ত এ রাজ্যে লোকাল ট্রেন চলাচলে নিষেধাজ্ঞা বহাল থাকছে। আর হাতেগোনা যে কটা স্টাফ স্পেশাল ট্রেন চলছে, তাতে শুধুমাত্র রেল ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরাই উঠতে পারছেন। ৫০ শতাংশ যাত্রী নিয়ে সরকারি ও বেসরকারি বাস পরিষেবা পর্যাপ্ত নয়। এই পরিস্থিতিতে এবার জয়েন্ট পরীক্ষার্থী, এমনকী, অভিভাবকদেরও স্টাফ স্পেশাল ট্রেনে ওঠার অনুমতি দিল রেল। অ্যাডমিট কার্ড দেখিয়ে টিকিট কাটতে হবে।

আরও পড়ুন: রাজ্যে শীঘ্রই উপনির্বাচন? প্রস্তুতি শুরু করে দিল নির্বাচন কমিশন

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাজ্য সরকারকে চিঠি লিখেছিলেন উচ্চ শিক্ষা দফতরের বিশেষ সচিব। আবেদন জানিয়েছিলেন, আগামি শনিবার ১৭ জুলাই জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে রাজ্যে। পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে যেন পর্যাপ্ত বাস থাকে রাস্তায়। এবং অবশ্যই যেন পরীক্ষাকেন্দ্রগুলিতে আইন শৃঙ্খলা বজায় রাখার দিকে নজর দেয় প্রশাসন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)