WBBSE: সরলেন কল্যাণময়, মধ্যশিক্ষা পর্ষদের নয়া সভাপতি রামানুজ গঙ্গোপাধ্য়ায়

বারাসত স্টেট ইউনিভার্সিটির অধ্যাপক হিসেবে কাজ করছিলেন রামানুজ গঙ্গোপাধ্য়ায়। ২১ জুন কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। আর তাঁর মেয়াদ বাড়াল না রাজ্য সরকার।

Updated By: Jun 23, 2022, 07:29 PM IST
 WBBSE: সরলেন কল্যাণময়, মধ্যশিক্ষা পর্ষদের নয়া সভাপতি রামানুজ গঙ্গোপাধ্য়ায়

নিজস্ব প্রতিবেদন: মধ্যশিক্ষা পর্ষদের (WBSE) নতুন সভাপতি হলেন রামানুজ গঙ্গোপাধ্য়ায়। বারাসত স্টেট ইউনিভার্সিটির অধ্যাপক হিসেবে কাজ করছিলেন তিনি। বিদায়ী সভাপতি ছিলেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়। ২১ জুন তাঁর মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। আর তাঁর মেয়াদ বাড়াল না রাজ্য সরকার।

ইতিমধ্যে নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের। SSC গ্রুপ সি মামলায় উপদেষ্টা কমিটির পাঁচ সদস্যের নামে FIR দায়ের করেছে সিবিআই (CBI)। এসপি সিনহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, সৌমিত্র সাহা, অশোক সাহা-সহ আরও ১ জনের নামে এফআইআর দায়ের করা হয়েছে। 

প্রসঙ্গত, অপরাধ মূলক ষড়যন্ত্র, অপরাধ করার অভিসন্ধি, জালিয়াতি, প্রতারণা ইত্যাদি ধারায় মামলা দায়ের করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অভিযোগ, অযোগ্য এবং তালিকায় নাম নেই, এমন পরীক্ষার্থীদের গ্রুপ সি পদে চাকরি পাইয়ে দিতে সাহায্য করা হয়েছে। অনৈতিক ভাবে প্যানেলের মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ার পর চাকরির সুপারিশ করা হয়েছে। যারা পরীক্ষায় অনুত্তীর্ণ ছিলেন, তাঁদের সুপারিশ করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.