জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি উঠল আরজি করে

দাবি মেনে দুই হামলাকারীকে গ্রেফতার করায় আরজি কর মেডিক্যাল কলেজে কর্মবিরতি প্রত্যাহার করলেন জুনিয়র ডাক্তাররা। বুধবার রোগীর পরিবারের লোকেদের বিরুদ্ধে মারধরের অভিযোগ এনে কর্মবিরতি শুরু করেছিলেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের দাবি ছিল, অবিলম্বের তার হামলাকারীদের গ্রেফতার করতে হবে।

Updated By: Jun 8, 2012, 05:27 PM IST

দাবি মেনে দুই হামলাকারীকে গ্রেফতার করায় আরজি কর মেডিক্যাল কলেজে কর্মবিরতি প্রত্যাহার করলেন জুনিয়র ডাক্তাররা। বুধবার রোগীর পরিবারের লোকেদের বিরুদ্ধে মারধরের অভিযোগ এনে কর্মবিরতি শুরু করেছিলেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের দাবি ছিল, অবিলম্বের তার হামলাকারীদের গ্রেফতার করতে হবে। কর্মবিরতির তৃতীয় দিনে আরজি কর হাসপাতালে জুনিয়র ডাক্তারদের হাতে ঘেরাও হন কলেজের অধ্যক্ষ ও স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা সুশান্ত বন্দ্যোপাধ্যায়। প্রিন্সিপালের ঘরে ঘেরাওয়ে আটকে পড়েন কলকাতা পুলিসের ডিসি নর্থ গৌরব শর্মা। শুক্রবার সকালে হাসপাতালের প্রশাসনিক ভবনে অধ্যক্ষের সঙ্গে বৈঠক করতে আসেন পুলিস ও স্বাস্থ্য কর্তারা। খবর পেয়ে প্রায় ২০০ জুনিয়র ডাক্তার অধ্যক্ষের ঘরে ঘেরাও করেন।
দুপুরে আরজি কর হাসপাতালে এক রোগীর মৃত্যু হয়। মৃতের আত্মীয়দের অভিযোগ, চিকিত্‍সক না-থাকায় মৃত্যু হয়েছে বিজলি গায়েন নামে উচ্চ রক্তচাপের সমস্যা নিয়ে আসা ওই রোগিনীর। এর পরই কর্মবিরতি প্রত্যাহার করার জন্য জুনিয়র ডাক্তারদের ওপর চাপ বাড়ে বলে মনে করা হচ্ছে।
আরজি কর হাসপাতালের আন্দোলনকারীদের সমর্থনে শুক্রবার দুপুর থেকে রাত ১০টা পর্যন্ত কর্মবিরতি শুরু করেন মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তাররাও। আরজি করের কর্মবিরতি উঠে যাওয়ার পর তারা সন্ধে ৬টায় কাজে যোগ দেবেন বলে জানিয়েছেন।

.