মুর্শিদাবাদে কংগ্রেসকে আসন ছাড়তে নারাজ RSP, ৯টি আসনে বন্ধুত্বপূর্ণ লড়াই

বিধানসভা ভোটের আগে বাম-কংগ্রেস জোটে নতুন করে জট। ৯টি আসন ছাড়া সম্ভব নয়। ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুকে চিঠি দিয়ে জানিয়ে দিল আরএসপি। কংগ্রেস চাইলে ৯টি আসনে বন্ধুত্বপূর্ণ লড়াই হতে পারে বলে ইঙ্গিত শরিক দলের। আজ সাংবাদিক সম্মেলন করবে আরএসপি। মুর্শিদাবাদে ৫টি এবং বালুরঘাটে ও মালদায় কোনও আসন ছাড়তে রাজি নয় আরএসপি। সংগঠন টিকিয়ে রাখতেই এই সিদ্ধান্ত বলে দাবি করেছেন আরএসপি নেতা ক্ষিতি গোস্বামী।

Updated By: Mar 22, 2016, 07:48 AM IST
মুর্শিদাবাদে কংগ্রেসকে আসন ছাড়তে নারাজ RSP, ৯টি আসনে বন্ধুত্বপূর্ণ লড়াই

ওয়েব ডেস্ক: বিধানসভা ভোটের আগে বাম-কংগ্রেস জোটে নতুন করে জট। ৯টি আসন ছাড়া সম্ভব নয়। ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুকে চিঠি দিয়ে জানিয়ে দিল আরএসপি। কংগ্রেস চাইলে ৯টি আসনে বন্ধুত্বপূর্ণ লড়াই হতে পারে বলে ইঙ্গিত শরিক দলের। আজ সাংবাদিক সম্মেলন করবে আরএসপি। মুর্শিদাবাদে ৫টি এবং বালুরঘাটে ও মালদায় কোনও আসন ছাড়তে রাজি নয় আরএসপি। সংগঠন টিকিয়ে রাখতেই এই সিদ্ধান্ত বলে দাবি করেছেন আরএসপি নেতা ক্ষিতি গোস্বামী।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, আসন নিয়ে আরএসপি এবং কংগ্রেসের সমঝোতা না হলেও বাম-কংগ্রেস জোটে তা বিশেষ প্রভাব ফেলবে না। সিপিএমের সমঝোতার মধ্য দিয়ে আরও একবার বৈঠক করে আসন সমঝোতার দিকে যেতে পারে দুই দলই, রাজনৈতিক মহলে জল্পনা এমনটাই।

.