Rujira Banerjee: ৪ ঘণ্টার জিজ্ঞাসাবাদ, বেরিয়ে এসে কী বললেন রুজিরা?

এদিন বেলা ১২টা নাগাদ শান্তিনিকেতনের বাড়ি থেকে বেরিয়ে, সাড়ে ১২টা নাগাদ সিজিও কমপ্লেক্সে পৌঁছন অভিষেক পত্নী।  কালো রঙের একটি টয়োটা ফরচুনা গাড়িতে করে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে পৌঁছন রুজিরা বন্দ্যোপাধ্য়ায়। সঙ্গে ছিলেন তাঁর আইনজীবী। 

Updated By: Jun 8, 2023, 05:19 PM IST
Rujira Banerjee: ৪ ঘণ্টার জিজ্ঞাসাবাদ, বেরিয়ে এসে কী বললেন রুজিরা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঢুকেছিলেন বেলা সাড়ে ১২টায়। বেরলেন যখন, তখন ঘড়ির কাঁটা বিকেল সাড়ে ৪টে ছুঁই ছুঁই। ৪ ঘণ্টার জিজ্ঞাসাবাদ পর্ব। জিজ্ঞাসাবাদ পর্ব শেষে সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে কী বলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়, সেদিকে নজর ছিল সবারই। বা রুজিরা আদৌ কিছু বলেন কিনা, তা নিয়ে কৌতূহল ছিল সবারই। দেখা গেল, যেভাবে গাড়ি করে সোজা সিজিও কমপ্লেক্সে ঢুকে গিয়েছিলেন রুজিরা, ঠিক তেমনই গাড়ি করে বেরিয়ে গেলেন। গাড়ির কাঁচ নামানো। গাড়ির মধ্যে বসে উপস্থিত সবার উদ্দেশে হাতজোড় করে নমস্কার করতে করতে বেরিয়ে যান রুজিরা। কয়লা পাচার মামলায় জিজ্ঞাসাবাদ করতেই এদিন রুজিরাকে তলব করেছিল ইডি।

এদিন বেলা ১২টা নাগাদ শান্তিনিকেতনের বাড়ি থেকে বেরিয়ে, সাড়ে ১২টা নাগাদ সিজিও কমপ্লেক্সে পৌঁছন অভিষেক পত্নী।  কালো রঙের একটি টয়োটা ফরচুনা গাড়িতে করে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে পৌঁছন রুজিরা বন্দ্যোপাধ্য়ায়। সঙ্গে ছিলেন তাঁর আইনজীবী। অভিষেক পত্নী রুজিরাকে জিজ্ঞাসাবাদ করতে দিল্লি থেকে কলকাতায় আসে ৩ সদস্যের ইডির বিশেষ দল। ইডির সেই তিন সদস্যের বিশেষ তদন্তকারী দলে ছিলেন ডেপুটি ডিরেক্টর পঙ্কজ কুমার সহ দুই জন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পদমর্যাদার আধিকারিক। বৃহস্পতিবার সকাল ১১টা ২০মিনিট নাগাদ কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছন তাঁরা। বিমানবন্দর থেকেই সোজা সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে আসেন তাঁরা। 

ইডি সূত্রে খবর, রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে ৫ জনের একটি টিম গঠন করা হয়। যে টিমে দিল্লি থেকে আসা ডেপুটি ডিরেক্টর ও ২ জন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর ছাড়াও ছিলেন ২ জন লেডি অফিসার। জিজ্ঞাসাবাদের গোটা পর্ব ভিডিয়ো রেকর্ডিং করা হয়েছে। সোমবার ৫ জুন রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে নোটিস ধরায় ইডি। সেই নোটিসে ৮ জুন সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে হাজিরা দেওয়ার জন্য তলব করা হয় রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে। নোটিস ফর অ্যাপিয়ারেন্স বা Summon for Appearence দেওয়া হয় রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে। অর্থাত্, সশরীরে হাজিরার নির্দেশ। 

উল্লেখ্য, সেদিন সকালেই বিদেশ যাওয়ার পথে দমদম বিমানবন্দরে আটকানো হয় রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে। সন্তানদের নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্য়ায় বিদেশ যাচ্ছিলেন। তাঁর দুবাই যাওয়ার কথা ছিল। কিন্তু সেইসময়ই বিমানবন্দরে তাঁকে আটকানো হয়। অভিবাসন দফতরের কাছে নির্দিষ্ট সার্কুলার থাকাতেই তাঁকে আটকানো হয়। বিমানবন্দর থেকে ফিরে আসেন তিনি। পরে ইডির তরফে নোটিস ধরানো হয় রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে। এদিন ইডি দফতরে রুজিরা বন্দ্যোপাধ্যায়ের হাজিরা উপলক্ষে সকাল থেকেই সল্টলেকের সিজিও কমপ্লেক্সের বাইরে দেখা যায় পুলিসি তৎপরতা। ব্যারিকেড দিয়ে ঘিরে দেওয়া হয় সিজিয়ো কমপ্লেক্সের গেটের দু-পাশ। উপস্থিত ছিল বিধাননগর পুলিসের বিশাল বাহিনী সহ উচ্চপদস্থ আধিকারিকরা। 

আরও পড়ুন, Coromondol Express: 'লাড্ডু গোপাল-ই বাঁচিয়েছে আমায়', অভিশপ্ত করমণ্ডলে টিকিট ছিল লক্ষ্মীরও!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.