ভাষা বুঝতে অসুবিধা, মমতার উল্টো দিকে মুখ ছিল না, এবার আত্মসমীক্ষা Sabyasachi-র

ভোটের আগে তৃণমূল ছেড়ে পদ্ম পতাকা হাতে তুলে নিয়েছিলেন সব্যসাচী দত্ত (Sabyasachi Dutta)। বিধাননগরে বিজেপির (BJP) প্রার্থী হন।

Updated By: Jun 8, 2021, 09:01 PM IST
ভাষা বুঝতে অসুবিধা, মমতার উল্টো দিকে মুখ ছিল না, এবার আত্মসমীক্ষা Sabyasachi-র

নিজস্ব প্রতিবেদন: বিজেপির কেন্দ্রীয় নেতাদের ভাষা বুঝতে পারেননি সাধারণ মানুষ। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কোনও মুখ ছিল না। এই জোড়া কারণেই ভরাডুবি বলে আত্মবিশ্লেষণ করলেন সব্যসাচী দত্ত (Sabyasachi Dutta)। মঙ্গলবার দলের বৈঠকে দুই বিষয়ে নিজের 'মন কি বাত' জানিয়েছে বলে দাবি করেছেন বিধাননগরের বিজেপি প্রার্থী। 

ভোটের আগে তৃণমূল ছেড়ে পদ্ম পতাকা হাতে তুলে নিয়েছিলেন সব্যসাচী দত্ত (Sabyasachi Dutta)। বিধাননগরে বিজেপির (BJP) প্রার্থী হন। হেরেও যান। তার পর দলের কর্মসূচিতে তাঁর অনুপস্থিতি নিয়ে ওঠে প্রশ্ন। মঙ্গলবার অবশ্য বিজেপির বৈঠকে যোগ দিয়েছেন। ওই বৈঠকে হারের কারণ নিয়ে সব্যসাচী জানান, নেতাদের ভাষা বুঝতে অসুবিধা হয়েছে সাধারণ মানুষের। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মুখ না থাকাও বিপর্যয়ের আরও একটা কারণ।   

Zee ২৪ ঘণ্টাকে সব্যসাচী (Sabyasachi Dutta) বলেন,''ভাষা আদান-প্রদানের একটা বড় মাধ্যম। আমরা যে ভাষায় কথা বলতে অভ্যস্ত, যে ভাষায় সারাক্ষণ কথা বলি, সেই ভাষায় আদানপ্রদানের দূরত্ব তৈরি হয়েছিল। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব অনেক ভালো ভালো কথা বলেছেন। সাধারণ মানুষ ও গ্রাম বাংলার মানুষ তা বুঝতেই পারেননি। আমাদেরও ব্যর্থতা আমরা বোঝাতে পারিনি। বুথে বুথে যাওয়ার কথা ছিল। ইসতাহারের কথা বুথের মানুষকে বোঝাতেই পারিনি।''

আরও পড়ুন- কথায় কথায় দিল্লি, আর ৩৫৬ ধারার জুজু দেখালে মানুষ ভালোভাবে নেবে না, বিস্ফোরক Rajib

ভোটের আগে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঠিক করেনি বিজেপি। নরেন্দ্র মোদীই ছিলেন পদ্ম ব্রিগেডের প্রচারমুখ। এই কৌশল খাটেনি বলে মত সব্যসাচীর। তাঁর কথায়,''২০১৯ সালে ১৮টি আসন পেয়েছিল বিজেপি। তখন দেশের নির্বাচনে নরেন্দ্র মোদী মুখ ছিলেন। বিধানসভার ভোটে নরেন্দ্র মোদী, অমিত শাহ ও জেপি নাড্ডারা যে রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন না, তা সবাই জানত। উল্টো মেরুতে স্বীকৃত ও পরীক্ষিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১০ বছরের কাজ ভালো বা খারাপ বলতে পারেন। কেউ বলতে পারেন, প্রতিশ্রুতি ভেঙেছেন। কিন্তু ১০ বছর উনি মুখ্যমন্ত্রী। উল্টো দিকে আমাদের মুখ নেই।''

আরও পড়ুন- রাজীবের বেসুরো সোশ্যাল-পোস্টে BJP-কে পরামর্শ Abhishek-র

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.