Saltlake: বাড়ি ভাড়া নিতে গিয়ে বৃদ্ধের থেকে দেড় লাখ হাতিয়ে নিল 'সেনাকর্মী'!

 অভিযুক্ত ব্যক্তি বৃদ্ধকে অনলাইন ট্রানজাকশনের জন্য কিউ আর কোড পাঠাতে বলেন। সেই মতো বৃদ্ধ তাঁকে নিজের অনলাইন পেমেন্ট মোডের কিউ আর কোড পাঠান। 

Updated By: Nov 27, 2023, 03:05 PM IST
Saltlake: বাড়ি ভাড়া নিতে গিয়ে বৃদ্ধের থেকে দেড় লাখ হাতিয়ে নিল 'সেনাকর্মী'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সেনাকর্মীর পরিচয় দিয়ে সল্টলেক ডি এল ব্লকের বৃদ্ধকে প্রতারণা। মধ্যপ্রদেশের উজ্জয়ন থেকে গ্রেফতার অভিযুক্ত অভিষেক মাকওয়ানা। গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। 

পুলিস সূত্রের খবর,  ২০২৩ সালের জানুয়ারি মাসে সোশ্যাল মিডিয়ায় বাড়ি ভাড়া দেওয়ার বিজ্ঞাপন দেন সল্টলেক ডি এল ব্লকের বাসিন্দা সুশীল কুমার। অভিযোগ, বিজ্ঞাপন দেখে নিজেকে সেনাকর্মী পরিচয় দিয়ে তাঁর সঙ্গে ফোন মারফত যোগাযোগ করেন অভিযুক্ত ব্যক্তি। ওই ব্যক্তি বাড়ি ভাড়া নিতে আগ্রহ প্রকাশ করেন। নিজের চাকরিতে বদলি হওয়ার কারণ দেখিয়ে বাড়ি ভাড়া নিতে চান। বৃদ্ধকে জানান,  সল্টলেকেই বাড়ি ভাড়া খুঁজছেন তিনি। 

এরপর ওই বৃদ্ধের সঙ্গে কথোপকথনে বাড়ি ভাড়ার বিষয়টি পাকাপাকি হলে, অভিযুক্ত ব্যক্তি বৃদ্ধকে অনলাইন ট্রানজাকশনের জন্য কিউ আর কোড পাঠাতে বলেন। সেই মতো বৃদ্ধ তাঁকে নিজের অনলাইন পেমেন্ট মোডের কিউ আর কোড পাঠান। অভিযোগ, এরপরই বৃদ্ধের ব্যাংক অ্যাকাউন্ট থেকে দেড় লক্ষ টাকা উধাও হয়ে যায়। 

প্রতারিত হয়েছেন বুঝতে পেরে ওই বৃদ্ধ বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন ফেব্রুয়ারি মাসে। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে সাইবার ক্রাইম থানার পুলিস। অবশেষে মধ্যপ্রদেশের উজ্জয়ন থেকে অভিযুক্ত অভিষেক মাকওয়ানাকে গ্রেফতার করল পুলিস। এই ঘটনার সঙ্গে কোনও চক্র জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিস।

আরও পড়ুন, Kolkata: পেটে 'ছুরির' আঘাত! কলকাতায় ফের প্রকাশ্য রাস্তায় খুন

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.