SSC New Chairman: পার্থর CBI-তে চলে যেতে হল SSC-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারকে? এবার কে দায়িত্বে?

SSC নিয়ে নানা দুর্নীতির অভিযোগকে ঘিরে গত কয়েকদিন ধরেই তোলপাড় রাজ্য। সেইকারণেই SSC-র চেয়ারম্যান পদ থেকে সিদ্ধার্থ মজুমদার ইস্তফা দিলেন বলে মনে করা হচ্ছে।

Updated By: May 18, 2022, 08:23 PM IST
SSC New Chairman: পার্থর CBI-তে চলে যেতে হল SSC-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারকে? এবার কে দায়িত্বে?
সিদ্ধার্থ মজুমদার

নিজস্ব প্রতিবেদন : SSC-কাণ্ডে নয়া মোড়। ইস্তফা দিলেন SSC-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। তাঁর জায়গায় নতুন চেয়ারম্যান (SSC New Chairman) হচ্ছেন শুভ্র চক্রবর্তী। সর্বশিক্ষা মিশনের আমলা ছিলেন শুভ্র চক্রবর্তী।

SSC নিয়ে নানা দুর্নীতির অভিযোগকে ঘিরে গত কয়েকদিন ধরেই তোলপাড় রাজ্য। সেইকারণেই SSC-র চেয়ারম্যান পদ থেকে সিদ্ধার্থ মজুমদার ইস্তফা দিলেন বলে মনে করা হচ্ছে। তাঁর ইস্তফাপত্র গৃহীতও হয়েছে। প্রসঙ্গত, মাত্র ৪ মাস আগেই SSC চেয়ারম্যান পদের দায়িত্ব নিয়েছিলেন সিদ্ধার্থ মজুমদার। তাঁর ইস্তফা গ্রহণের কিছুক্ষণের মধ্যেই নয়া চেয়ারম্যান নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল রাজ্য সরকার। বিকাশ ভবন থেকে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

প্রসঙ্গত, এদিন মোট ১১১ পাতার নির্দেশনামায় SSC নিয়োগ মামলায় CBI তদন্তেই সিলমোহর দেয় বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। SSC গ্রুপ সি ও গ্রুপ ডি এবং নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ সংক্রান্ত মোট ৭টি মামলায় CBI তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। SSC-তে একের পর এক নিয়োগ দুর্নীতিকে "Public Shame" বলে এদিন  আখ্যা দেয় ডিভিশন বেঞ্চ। বহাল রাখে সিঙ্গল বেঞ্চের নির্দেশ-ই। 

ডিভিশন বেঞ্চ এদিন SSC নিয়োগ দুর্নীতি মামলায় বাগ কমিটির রিপোর্ট গ্রহণ করে। একইসঙ্গে সিঙ্গল বেঞ্চের নির্দেশে হস্তক্ষেপের দরকার নেই বলে সাফ জানিয়ে দেয়। নিয়োগ দুর্নীতি মামলায় সিঙ্গেল বেঞ্চ যে পর্যবেক্ষণ জানিয়েছিল, SSC নিয়োগ নিয়ে টাকার লেনদেন হয়েছে বলে যে আশঙ্কাপ্রকাশ করেছিল, এদিন তার সঙ্গে অনেকক্ষেত্রেই সহমত পোষণ করে ডিভিশন বেঞ্চ।

উল্লেখ্য, ডিভিশন বেঞ্চের নির্দেশের পরই উঠে যায় রক্ষাকবচ। নিয়োগ দুর্নীতি মামলায় আজই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জিকে CBI দফতরে হাজিরার নির্দেশ দেয় সিঙ্গল বেঞ্চ। সেই রায়ের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন পার্থ চ্যাটার্জি। কিন্তু আবেদনে ত্রুটির কথা উল্লেখ করে মামলা শোনেইনি বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ। তারপরই বুধবার সন্ধ্যা ৬টার কিছু আগেই নিজাম প্যালেসে হাজিরা দেন পার্থ চ্যাটার্জি।

আরও পড়ুন, Partha Chatterjee In CBI: স্বাধীনতার পর সবচেয়ে বড় নিয়োগ দুর্নীতি, যার মূলে পার্থ, তীব্র কটাক্ষ শুভেন্দুর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.