স্মার্টফোনে এবার বাসস্টপের খুঁটিনাটি, শিগগিরই আসছে বাইক ট্যাক্সি

হাতে স্মার্টফোন থাকলেই মুসকিল আসান। নয়া অ্যাপসে জানা যাবে সেই বাসস্টপের যাবতীয় তথ্য। রাজারহাট-নিউটাউনের যাত্রীদের  নয়া উপহার হিডকোর। বেসরকারি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে তৈরি করা হয়েছে এই অ্যাপস। সেই বাসস্টপ এলাকায় কোথায় কী অনুষ্ঠান চলছে, তাও জানা যাবে এই অ্যাপস থেকে। শুধু আপনাকে হতে হবে একটু স্মার্ট। রাজারহাট-নিউটাউনের যাত্রীদের এবার স্মার্ট উপহার রাজ্যের।

Updated By: Jun 16, 2016, 11:13 AM IST
স্মার্টফোনে এবার বাসস্টপের খুঁটিনাটি, শিগগিরই আসছে বাইক ট্যাক্সি

ওয়েব ডেস্ক : হাতে স্মার্টফোন থাকলেই মুসকিল আসান। নয়া অ্যাপসে জানা যাবে সেই বাসস্টপের যাবতীয় তথ্য। রাজারহাট-নিউটাউনের যাত্রীদের  নয়া উপহার হিডকোর। বেসরকারি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে তৈরি করা হয়েছে এই অ্যাপস। সেই বাসস্টপ এলাকায় কোথায় কী অনুষ্ঠান চলছে, তাও জানা যাবে এই অ্যাপস থেকে। শুধু আপনাকে হতে হবে একটু স্মার্ট। রাজারহাট-নিউটাউনের যাত্রীদের এবার স্মার্ট উপহার রাজ্যের।

স্মার্ট ফোনে বাসস্টপের তথ্য

এসি ভলভোতে মিলবে এই বাস নির্ভর তথ্য

ধরা যাক বাস দাঁড়িয়েছে নজরুল তীর্থ স্টপে

মোবাইলের স্ক্রিনে তখনই ভেসে উঠবে নজরুল তীর্থ সম্পর্কিত সব তথ্য

কী সিনেমা চলছে সেখানে, শোটাইম কখন? সব কিছুই

ইকো পার্ক হোক বা এয়ারপোর্ট, যে স্টপে  বাস দাঁড়াবে সেখানকার সব তথ্য ভেসে উঠবে আপনার স্মার্টফোনে।

জিপিএস পদ্ধতির মাধ্যমে এই অ্যাপস কাজ করবে

প্রথম ধাপে পঁচিশটি এসি ভলভোতে চালু হবে এই সিস্টেম

রাজারহাট-নিউটাউনের পরিবহন ব্যবস্থার উন্নতির  জন্যেই এই ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেন। আগামী দিনে এই এলাকায় বাইক ট্যাক্সি চালানোর বিষয়েও উদ্যোগী হয়েছে হিডকো। বাইক ট্যাক্সি চালানোর ছাড়পত্রও দিয়েছে রাজ্যের পরিবহন দফতর। যেভাবে ওলা-উবের বুক করেন, তেমনভাবেই বুক করা যাবে বাইক ট্যাক্সি। বাইক ট্যাক্সিতে একজন যাত্রীই সওয়ার হতে পারবেন।

.