সতর্কিত হয়েই হয়তো এ যাত্রায় ছাড় পেয়ে যাবেন সোনালি

সোনালি গুহ কাণ্ডে অস্বস্তিতে তৃণমূল নেতৃত্ব। ডেপুটি স্পিকারের কাছে ঘটনা নিয়ে জানতে চাইতে পারে দল। সোনালি গুহর বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা নেওয়া হবে, তা নিয়ে আজ বসার কথা আছে দলের শৃঙ্খলারক্ষা কমিটির। কীভাবে দলের কাউকে না জানিয়ে মধ্যরাতে হাওড়ায় দুই পড়শীর ঝামেলায় চলে গেলেন ডেপুটি স্পিকার, তা নিয়ে রীতিমতো হতবাক দলের নেতারা। তার ওপর হাওড়ার জেলার তৃণমূল নেতারাও জানিয়েছেন, তাঁরা কিছুই জানতেন না। তাঁর সেই কাজকর্ম যে দল কোনওভাবেই মেনে নিচ্ছে না, তা ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে।

Updated By: Dec 12, 2014, 10:55 AM IST
সতর্কিত হয়েই হয়তো এ যাত্রায় ছাড় পেয়ে যাবেন সোনালি

ওয়েব ডেস্ক: সোনালি গুহ কাণ্ডে অস্বস্তিতে তৃণমূল নেতৃত্ব। ডেপুটি স্পিকারের কাছে ঘটনা নিয়ে জানতে চাইতে পারে দল। সোনালি গুহর বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা নেওয়া হবে, তা নিয়ে আজ বসার কথা আছে দলের শৃঙ্খলারক্ষা কমিটির। কীভাবে দলের কাউকে না জানিয়ে মধ্যরাতে হাওড়ায় দুই পড়শীর ঝামেলায় চলে গেলেন ডেপুটি স্পিকার, তা নিয়ে রীতিমতো হতবাক দলের নেতারা। তার ওপর হাওড়ার জেলার তৃণমূল নেতারাও জানিয়েছেন, তাঁরা কিছুই জানতেন না। তাঁর সেই কাজকর্ম যে দল কোনওভাবেই মেনে নিচ্ছে না, তা ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে।

তবে তাঁর বিরুদ্ধে কতটা ব্যবস্থা নেওয়া যেতে পারে, তা নিয়ে কিছুটা দোলাচলে আছে দল। কারণ, ডেপুটি স্পিকারের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হলে, ভবিষ্যতে তাঁর এই পদে থাকাটা কিছুটা বিতর্কের মুখে পড়তে পারে। আবার কোনও ব্যবস্থা না নেওয়া হলে দলের শৃঙ্খলা নিয়েও প্রশ্ন উঠবে। এই জায়গায় দাঁড়িয়ে দলের একাংশ মনে করছেন, মধ্যপন্থা অবলম্বন করা হতে পারে। এবারের মত সতর্ক করে ছেড়ে দেওয়া হতে পারে সোনালি গুহকে। তবে যাই হোক না কেন, দলের সর্বোচ্চ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যয় কী নির্দেশ দেন, তার দিকে তাকিয়ে রয়েছে সকলেই।

.