Partha Chatterjee, SSC Scam: চোখে জল পার্থ চট্টোপাধ্যায়ের, ষড়যন্ত্রের শিকার দাবি দু'জনেরই

ইডি অফিসাররা জেরায় তাঁদের উপর চাপ বাড়িয়েছেন নাকি তাঁদের পিছন থেকে সব রক্ষাকবচ সরে যাওয়ায় তাঁদের উপর মানসিক চাপ বেড়েছে তা এই মুহুর্তে বোঝা কঠিন। যদিও ইডি কর্তারা মনে করছেন এতদিন পর্যন্ত অর্পিতা মুখোপাধ্যায় মুখ খুলছিলেন। তিনি সব প্রশ্নেরই উত্তর দিচ্ছিলেন এবং তাঁর দেওয়া উত্তরের সূত্র ধরেই কলকাতার বিভিন্ন জায়গা থেকে ৫১ কোটি টাকা উদ্ধার করা হয়েছে।

Updated By: Jul 30, 2022, 09:47 AM IST
Partha Chatterjee, SSC Scam: চোখে জল পার্থ চট্টোপাধ্যায়ের, ষড়যন্ত্রের শিকার দাবি দু'জনেরই

অয়ন ঘোষাল: শুক্রবার জোকা ইএসআই হাসপাতালে কার্যত মাটিতে লুটিয়ে পরে কাঁদতে দেখা যায় অর্পিতা মুখপাধ্যায়কে। সেই দৃশ্যের খুব বেশি পরিবর্তন হয়নি রাতেও। টানা জেরার মুখে দুপুরের পর রাতেও কান্নায় ভেঙে পড়লেন অর্পিতা মুখোপাধ্যায়। চোখে জল চলে এল পার্থ চট্টোপাধ্যায়েরও। বারবার ছেড়ে দেওয়ার কাতর আর্জি জানালেন দুজনেই। তাঁদের দাবি তারা দুজনেই নির্দোষ এবং ষড়যন্ত্রের শিকার। দুজনেরই খাবারের ক্ষেত্রে তীব্র অনীহা দেখা গিয়েছে। একই সঙ্গে রাতে ঘুম প্রায় হয়নি বললেই চলে।

শুক্রবার বিকেল অথবা সন্ধ্যেতেও তাঁদের শরীরি ভাষার খুব বেশি পরিবর্তন দেখা যায়নি। রাতে জেরা পর্ব থেকে মুক্তি পেলেও দুজনের কেউই খাবার মুখে তুলতে পারেননি বলেই জানা গিয়েছে ইডি সূত্রে। তাঁদের দুজনের মধ্যেই প্রবল মানসিক উদ্বেগ কাজ করায় দুজনেরই রাতে ভালো ঘুম হয়নি বলেই জানা গিয়েছে।

গতকাল সন্ধের সময় জেরা পর্বের একদম অন্তিম পর্যায় পর্যন্ত দুজনেই একধিকবার দাবি করেছেন তাঁরা নির্দোষ। তাদেরকে ছেড়ে দেওয়ার কাতর আর্জিও জানিয়েছেন ইডি অফিসারদের কাছে। এই সঙ্গে তাঁরা জানিয়েছেন যে তাঁরা দুজনেই ষড়যন্ত্রের শিকার। এই বিষয় আরও বিশদে জিজ্ঞাসাবাদ করার চেষ্টা করবে ইডি এমনটাই জানা গিয়েছে। কোন ধরনের ষড়যন্ত্রের কথা বলছেন পার্থ চট্টোপাধ্যায় সেটা জানার চেষ্টা করবেন তাঁরা। একি সঙ্গে ষড়যন্ত্রকারীর নাম জানার চেষ্টাও করবেন তাঁরা।

ইডি অফিসাররা জেরায় তাঁদের উপর চাপ বারিয়েছেন নাকি তাঁদের পিছন থেকে সব রক্ষাকবচ সরে যাওয়ায় তাঁদের উপর মানসিক চাপ বেরেছে তা এই মুহুর্তে বোঝা কঠিন। যদিও ইডি কর্তারা মনে করছেন এতদিন পর্যন্ত অর্পিতা মুখোপাধ্যায় মুখ খুলছিলেন। তিনি সব প্রশ্নেরই উত্তর দিচ্ছিলেন এবং তাঁর দেওয়া উত্তরের সূত্র ধরেই কলকাতার বিভিন্ন জায়গা থেকে ৫১ কোটি টাকা উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন: SSC: প্রাথমিকে নিয়োগ হচ্ছে না কেন? শিক্ষা অধিকর্তার কাছে হলফনামা তলব হাইকোর্টের

অন্যদিকে পার্থ চট্টোপাধ্যায় বৃহস্পতিবার পর্যন্ত তদন্তে সহযোগিতা করেননি বলেই জানা গিয়েছে। কিন্তু তাকে দল থেকে সাসপেন্ড করা এবং মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়ার পরেই মুখ খোলা শুরু করেছেন তিনি এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত। এই সময়ের পুর্ণ ব্যবহার করছে ইডি।       

এর পাশাপাশি অন্যতম গুরুত্বপুর্ণ খবর, একাধিক জায়গায় অভিযান চালিয়ে যে বিপুল পরিমাণ টাকা এবং সোনার বার উদ্ধার করা হয়েছে তা কোথা থেকে এল সেই বিষয়েও খোঁজ করা হবে। প্রশ্ন উঠছে এই বিপুল পরিমাণ টাকা নার বিস্কুট কেনার জন্য ব্যবহার করা হয়েছে কিনা। এই কাজের সঙ্গে আর কে কে জড়িয়ে রয়েছেন সেই বিষয়েও জানতে চাওয়া হবে।         

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.