SSC Scam, Kunal on Partha Chatterjee: সেলে থেকে দেখুন কেমন লাগে, পার্থর জেল হেফাজত নিয়ে বিস্ফোরক কুণাল

কুণাল বলেন, মাথা উঁচু করে বলছি আমি কোনও অপরাধ করিনি। তখন এই পার্থ চট্টোপাধ্যায় আমাকে দল বিরোধী বলেছিলেন। উনি তো তখন থেকেই অপা, অমুক তমুক করে বেড়িয়েছেন  

Updated By: Aug 5, 2022, 07:04 PM IST
SSC Scam, Kunal on Partha Chatterjee: সেলে থেকে দেখুন কেমন লাগে, পার্থর জেল হেফাজত নিয়ে বিস্ফোরক কুণাল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  এসএসসি দুর্নীতির তদন্ত মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। আগামী ১৮ অগাস্ট ফের আদালতে পেশ করা হবে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে। আপাতত প্রেসিডেন্সি জেলেই রাখা হবে পার্থকে। আদালতের ওই রায় নিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, যদি পার্থ চট্টোপাধ্যায়ের জেল হেফাজত হয় তাহলে আমি আশা করব কারা কর্তৃপক্ষ তাঁকে কোনওরকম বাড়তি সুবিধে দেবেন না। আমার ক্ষেত্রে তারা যে নিয়ম মেনেছেন, পার্থ চট্টোপাধ্যায়ের ক্ষেত্রেও তারা যেন সেই সেই আইন, নিয়ম কানুন মেনে চলেন। এটাই আশা করব। প্রথমেই রাজকীয় ভাবে জেলের হাসপাতাল নয়, তাঁকে যেন সেলে গিয়ে ঢোকানো হয়। ওখানে গিয়ে উনি দেখুন সেলে থাকতে কেমন লাগে।

আরও পড়ুন-'প্রমাণ করুন, মমতার সঙ্গে বোঝাপড়া নেই', সরাসরি মোদীকে চ্যালেঞ্জ তথাগতের

একসময় সারদা মামলায় জড়িয়ে জেলে ছিলেন কুণাল ঘোষ। সেই কথা টেনে এনে কুণাল বলেন, মাথা উঁচু করে বলছি আমি কোনও অপরাধ করিনি। তখন এই পার্থ চট্টোপাধ্যায় আমাকে দল বিরোধী বলেছিলেন। উনি তো তখন থেকেই অপা, অমুক তমুক করে বেড়িয়েছেন। ফলে আশা করব নাগরিক হিসেবে বন্দি জীবনে আমার ক্ষেত্রে যেমন প্রত্যেকটি নিয়ম প্রযোজ্য ছিল পার্থ চট্টোপাধ্যায়ের ক্ষেত্রেও তাই করবে কারা দফতর। এটাই আশা করব।

শুক্রবার স্বাস্থ্য পরীক্ষার জন্য জোকার ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ঢোকার পথে সমবেত জনতা পার্থকে দেখে চোর চোর বলে চিত্কার করে ওঠেন। হাসপাতাল থেকে পার্থকে নিয়ে যাওয়া হয় আদালতে। সেখানে ইডির আইনজীবী সওয়াল করেন, পার্থ একজন প্রভাবশালী মানুষ। মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ। তাঁকে যেন জামিন দেওয়া না হয়।

অন্যদিকে, পার্থর আইনজীবী বলেন, পার্থ চট্টোপাধ্যায়ের মন্ত্রিত্ব গিয়েছে। দলের সব পদ থেকেও তাঁকে সরিয়ে দিয়েছে দল। বর্তমানে তিনি একজন সাধারণ নাগরিক। এর পাশাপাশি পার্থর সঙ্গে অর্পিতাকে জড়িয়ে যেসব নথি দেখানো হচ্ছে তা জাল।

এদিকে, অর্পিতার সম্পর্কে খোঁজ খবর করতে গিয়ে আজ চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। ইডি সূত্রে খবর, অর্পিতার নামে ৩১টি এলআইসি পলিসির হদিশ পাওয়া গিয়েছে। ওইসব পলিসির নমিনি হিসেবে রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের নাম। এনিয়ে খোঁজ খবর করতে গিয়ে দেখা গিয়েছে পার্থকে আঙ্কল হিসেবে দেখিয়েছেন অর্পিতা মুখোপাধ্যায়।

কীভাবে বেরিয়ে এল এই তথ্য? অর্পিতার নমিনি হিসেবে পার্থর নাম রাখার রহস্য খুঁজতে গিয়ে কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের সাহায্য নেয় ইডি। অর্থমন্ত্রক থেকে নির্দেশ দেওয়া হয় ইডিএমএস অর্থাত্ ইলেট্রেনিক ডেটা মেনটেনেন্স সার্ভিসকে। সেখান থেকেই মেলে অর্পিতার এলআইসির ফর্ম ফিলাপের তথ্য। সেই নথিতেই দেখা যায় সম্পর্কের জায়গায় অর্পিতার কাকু হিসেবে নাম রয়েছে পার্থর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.