লক্ষ্য ২০২১, আজ দুর্গাপুরে চিন্তন বৈঠকে রণনীতি স্থির করতে বসছে বিজেপি

চিন্তন বৈঠকে থাকবেন ৪১ জন নেতানেত্রী। 

Updated By: Aug 10, 2019, 04:40 PM IST
লক্ষ্য ২০২১,  আজ দুর্গাপুরে চিন্তন বৈঠকে রণনীতি স্থির করতে বসছে বিজেপি

নিজস্ব প্রতিবেদন: দুর্গাপুরে আজ থেকে শুরু হচ্ছে বিজেপির চিন্তন বৈঠক। ২০২১ সালের আগে রণনীতি তৈরি করতে বৈঠকে বসছে নেতৃত্ব। আজ অর্থাত্ শনিবার ও রবিবার দুদিন ধরে চলবে আলোচনা।     

চিন্তন বৈঠকে থাকবেন ৪১ জন নেতানেত্রী। ১৮ সাংসদের সবাইকে আমন্ত্রণ করা হয়নি। প্রথমে ৩৭ জন নেতাকে ডাকা হয়েছিল। পরে কেন্দ্রীয় নেতৃত্বের হস্তক্ষেপে আরও ৪ জনকে যুক্ত করা হয়েছে। দার্জিলিঙের সাংসদ রাজু বিস্তা, বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ, ভারতী ঘোষ ও মাফুজা খাতুন থাকবেন বৈঠকে। দিলীপ, লকেটকে নিয়ে মোট ৭জন সাংসদ আমন্ত্রিত। কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ ও অরবিন্দ মেনন থাকবেন। ঠিক হবে, কী কী নিয়ে বিজেপি এগোবে। সূত্রের খবর, কোনও কারণে বিধানসভা ভোট এগিয়ে আসলে যাতে তৈরি থাকা যায়, সে কারণেই এতটা আগে প্রস্তুতি শুরু করে দিচ্ছে গেরুয়া শিবির।         

জি ২৪ ঘণ্টা ডিজিটালকে বিজেপির জাতীয় সম্পাদক রাহুল সিনহা বলেন,' বিধানসভা ভোটের আগে আমরা প্রস্তুতি নেমে পড়ছি। কীভাবে তৃণমূলের বিরুদ্ধে প্রচার করব, তার রূপরেখা তৈরি হবে। সেভাবেই চলবে আমাদের কাজ।' 

তার আগে দিলীপ ঘোষ বলেছিলেন, '১৯-এ হাফ ও ২১-এ সাফ স্লোগান দিয়েছিলাম। ২০১৯ সালের আগেও নির্বাচনী প্রস্তুতি বৈঠক হয়েছিল। এবারও বৈঠকে বসব। সদস্য সংগ্রহ অভিযানের পর্যালোচনাও করা হবে।'

রাজ্যে ১৮টি লোকসভা আসন জয়ের পর ২০২১ সালকে পাখির চোখ করেছে গেরুয়া শিবির। লোকসভা ভোটে ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ঘোষণা করেছিলেন, এবার বাংলায় সরকার গঠন লক্ষ্য। 

আরও পড়ুন- তৃণমূলের মহিলা সাংসদ ও এক অধ্যাপিকার দলে যোগদানের প্রস্তাবে 'না' বিজেপির