নিজস্ব প্রতিবেদন : হাতে গুনে আর ১০ দিন বাকি। পুজোর ঢাকে কাঠি পড়ে গেছে। আর এবার পুজোয় প্যান্ডেল হপিং থেকে চটজলদি একটা ট্রিপ, যেমন ইচ্ছে তেমন প্ল্যানিং করুন। এবার পুজোয় রাজ্য সরকারি কর্মীদের জন্য দারুণ সুযোগ। এবার পুজোয় টানা ১৫ দিন ছুটি পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মীরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, বালিতে চলন্ত ট্রেনে 'আগুন'! প্রাণভয়ে লাইনে ঝাঁপ যাত্রীদের


ছুটির হিসেবটা কীরকম?


১৫ অক্টোবর সোমবার ষষ্ঠী। সেদিন থেকে ২৫ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত পুজোর জন্য টানা ছুটি ঘোষণা করেছে নবান্ন। অর্থাত্ ১১ দিন টানা ছুটি। এদিকে শনি ও রবিবার পড়ায়, ১৩ ও ১৪ অক্টোবর অর্থাত্ চতুর্থী ও পঞ্চমীর দিনও ছুটি রয়েছে। অন্যদিকে, ২৫ তারিখ বৃহস্পতিবারের পর ২৬ অক্টোবর শুক্রবার একদিন অফিস খোলা। তারপর আবার ২৭ ও ২৮ অক্টোবর শনি ও রবিবার ছুটি। এখন কেউ যদি ১৩ অক্টোবর চতুর্থীর দিন অফিস করেন, তাহলে সে ২৬ তারিখ ছুটি নিতে পারবেন। এমনটাই জানা যাচ্ছে। সেক্ষেত্রে ১৪ অক্টোবর থেকে ২৮ অক্টোবর টানা ১৫ দিন ছুটি পেয়ে যাচ্ছেন রাজ্য সরকারি কর্মীরা।


আরও পড়ুন, মেডিক্যাল কলেজে অগ্নিকাণ্ডের পিছনে অন্তর্ঘাত? জোরালো হচ্ছে নাশকতার তত্ত্ব


প্রসঙ্গত, ক্ষমতায় আসার পর থেকেই পুজো-পার্বণে বা বিশেষ দিনে রাজ্য সরকারি কর্মীদের ছুটি দেওয়ার প্রথা চালু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৭ সেপ্টেম্বর বিশ্বকর্মা পুজোর দিনও রাজ্য সরকারি কর্মীদের জন্য হাফ ছুটি ঘোষণা করা হয়েছিল।