নিজস্ব প্রতিবেদন: প্রাইমারি টেট মামলায় সিঙ্গেল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ প্রাথমিক শিক্ষা পর্ষদ। মামলা দায়ের করার অনুমতি দিল বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। সোমবার শুনানি। একই সঙ্গে আদালতে এই মামলায় নয়া তথ্য পেশ করেছে পর্ষদ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পর্ষদের পেশ করা রিপোর্টে বলা হয়েছে, ২৬৯ জন নয়, বাস্তবে ২৭৩ জনকে বাড়তি ১ নম্বর করে দেওয়া হয়েছিল। জানা গিয়েছে, "টেটের প্রশ্নপত্রে ভুল রয়েছে, তাই নম্বর বাড়ানো হোক"- এই মর্মে পর্ষদের কাছে মোট ২৭৮৭ টি আবেদনপত্র জমা পড়েছিল। তাঁদের মধ্যে ২৭৩ জন প্রশিক্ষিত প্রার্থী ছিলেন। যাঁদের বাড়তি ১ নম্বর করে বাড়িয়ে দেওয়া হয়েছিল। 


এছাড়া পর্ষদের তরফে আরও জানান হয়েছে যে, ২০১৪ সালে টেট অফলাইনে হয়েছিল। তাই অনুত্তীর্ণ প্রার্থীদের তালিকা পর্ষদের কাছে ছিল না। সেজন্য ১৮ লক্ষের বেশি অসফল প্রার্থীদের মধ্যে থেকে,  প্রশিক্ষিত এবং ১ নম্বরের জন্য অনুত্তীর্ণ প্রার্থীদের খুঁজে বের করে এক নম্বর বাড়তি দেওয়া পর্ষদের পক্ষে সম্ভব হয়নি। 


প্রসঙ্গত,  প্রাইমারিতে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তে সন্তুষ্ট নয় কলকাতা হাইকোর্ট। বুধবার ওই মামলার শুনানিতে প্রাইমারি দুর্নীতির তদন্তে এবার একটি স্পেশাল ইনভেস্টিগেশন টিম (সিট) গঠনের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্য়ায়। পাশাপাশি প্রাইমারিতে নিয়োগ দুর্নীতি ও 'রঞ্জন সত্য' মামলার তদন্ত এবার হবে কলকাতা হাইকোর্টের নজরদারিতে। সিটের ওই টিমে থাকবেন ১০-১২ জন অফিসার। ওই টিমে থাকবেন একজন জয়েন্ট ডিরেক্টর। তাঁর নাম আগাম ১৭ জুন জানাতে হবে। ওই দিনই মামলার পরবর্তী শুনানি। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)