Exclusive: রাহুল-JMB যোগসাজশে নয়া তথ্য, হতবাক গোয়েন্দারা

জেএমবিকাণ্ডে বড় সাফল্য STF-র।

Updated By: Jul 15, 2021, 09:42 PM IST
Exclusive: রাহুল-JMB যোগসাজশে নয়া তথ্য, হতবাক গোয়েন্দারা

সঞ্জয় ভদ্র: বাড়িতে এত ল্যাপটপ-অ্যাইপড-মোবাইল কেন? রাহুল-JMB যোগসাজশে নয়া তথ্য। জানা গেল, ২ মাস আগে বারাসতে ধৃতের ল্যাপটপ ও মোবাইল লুকিয়ে রেখে গিয়েছিল আনোয়ার আলি ওরফে হৃদয়। কে সে? JMB-র ডাকাতির গ্যাং-র প্রধান! তার ল্যাপটপ থেকে জঙ্গি কার্যকলাপ সম্পর্কে বহু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যেতে পারে বলে মনে করছেন তদন্তকারীরা।

JMB কাণ্ডে গ্রেফতার আরও এক। বারাসাত থেকে রাহুল সেন ওরফে রাহুল কুমার নামে জঙ্গিদের এক লিঙ্কম্যানকে গ্রেফতার করল কলকাতা পুলিসে এসটিএফ। ধৃতের বাড়ি থেকে উদ্ধার হয়েছে দুটো ল্যাপটপ, একটি আই-প্যাড, দুটো মোবাইল-সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি। পুলিস সূত্রে খবর, হরিদেবপুর থেকে ধৃত JMB জঙ্গি নাজিউর ঘনিষ্ঠ রাহুল সেন ওরফে রাহুল কুমার। 

আরও পড়ুন:টিকায় বঞ্চিত বাংলা, মোদীকে চিঠি মমতার; উত্তর না পেলেও লিখে যাব, আক্ষেপ মুখ্যমন্ত্রীর

জানা গিয়েছে, এদিন গ্রেফতারির পর রাহুল সেনকে কলকাতায়, এসটিএফের সদর দপ্তরে। ধৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। ল্য়াপটপ-মোবাইল-অ্যাইপ্যাডগুলি খোলারও চেষ্টা করছিলেন তদন্তকারীরা। কিন্তু এসব নিয়ে কী করত? রাহুল সেনের জবাবে কার্যত হতবাক হয়ে যান গোয়েন্দারা। সে বলে, একটি ল্যাপটপ ও আইপ্যাড JMB-র ডাকাতি গ্যাং-র প্রধান আনোয়ার আলি ওরফে হৃদয়। মাস দুয়েক আগে বারাসতে এসেছিল সে। সপ্তাহ খানেক ধৃতের বাড়িতে ছিল। পরে ফোনে পেয়ে যখন তড়িঘড়ি বাংলাদেশে ফিরে যেতে হয়, তখন ওই ল্যাপটপ ও অ্যাইপ্যাডটি বারাসাতে রাহুল সেনের বাড়িতে রেখে গিয়েছিল।

এদিকে হরিদেবপুর থেকে ধৃত ৩ JMB জঙ্গিকে ২৮ তারিখ পর্যন্ত পুলিসি হেফাজতের নির্দেশ দিল ব্যাঙ্কশাল আদালত। সেন্ট্রাল আইবি তো বটেই, এদিন জঙ্গিদের জেরা করল NIA-ও। পুলিস সূত্রে খবর, ধৃত নাজিউর আনসারুল্লর কাছ থেকে মিলেছে কিছু কোড। 

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)