গরু পাচারে সাহায্যের টোপ, বিজেপি নেতাকে ঘুষ দেওয়ার চেষ্টা! সাসপেন্ড দুই পুলিস

বিজেপি নেতা রাহুল সিনহাকে ঘুষ দেওয়ার চেষ্টার অভিযোগ। কাঠগড়ায় স্পেশাল ব্রাঞ্চের দুই পুলিস কর্মী। অভিযুক্ত শুভাশিস রায়চৌধুরী ও আমিনুর রহমানকে ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে। পুলিসের ব্যাখ্যা, আমিনুরের এক আত্মীয় গরু পাচারের সঙ্গে যুক্ত। তার ব্যবসার জন্যই রাহুল সিনহাকে ঘুষ দিতে গিয়েছিল এ দুজন। একই সঙ্গে অবশ্য পুলিসের অন্দরেও বেশ কিছু প্রশ্ন উঠছে।

Updated By: Mar 29, 2016, 11:01 AM IST
গরু পাচারে সাহায্যের টোপ, বিজেপি নেতাকে ঘুষ দেওয়ার চেষ্টা! সাসপেন্ড দুই পুলিস

ওয়েব ডেস্ক: বিজেপি নেতা রাহুল সিনহাকে ঘুষ দেওয়ার চেষ্টার অভিযোগ। কাঠগড়ায় স্পেশাল ব্রাঞ্চের দুই পুলিস কর্মী। অভিযুক্ত শুভাশিস রায়চৌধুরী ও আমিনুর রহমানকে ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে। পুলিসের ব্যাখ্যা, আমিনুরের এক আত্মীয় গরু পাচারের সঙ্গে যুক্ত। তার ব্যবসার জন্যই রাহুল সিনহাকে ঘুষ দিতে গিয়েছিল এ দুজন। একই সঙ্গে অবশ্য পুলিসের অন্দরেও বেশ কিছু প্রশ্ন উঠছে।

মুর্শিদাবাদে আমিনুরের আত্মীয় গরু পাচারের সঙ্গে যুক্ত। সেখানকার কোনও স্থানীয় নেতাকে না ধরে কেন রাহুল সিনহার কাছে গেলেন আমিনুর এবং শুভাশিস?

রাহুল সিনহা এখন রাজ্য বিজেপির দায়িত্বে নন, তাহলে রাজ্য বিজেপির দায়িত্বে যিনি অর্থাত্‍ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছে না গিয়ে কেন রাহুল সিনহার কাছে গেলেন আমিনুর ও শুভাশিস? পুলিসের দাবি, রাহুলের সঙ্গে আগে থেকেই পরিচয় ছিল শুভাশিসের। অথচ রাহুল সিনহার দাবি, এঁরা দুজন পুলিস, সে বিষয়ে অন্ধকারেই ছিলেন তিনি। তাহলে কে সত্যি বলছে? কলকাতা পুলিসের স্পেশাল ব্রাঞ্চের দুই পুলিসকর্মীর সঙ্গে সীমান্তের গরুপাচারের যোগটা কী? তাহলে কি গরু পাচার চক্রেই যুক্ত এই দুই আইনরক্ষক? পুলিসের আর কে কে যুক্ত এই চক্রে?

এমনিতেই বিজেপির পার্টি অফিসে স্পেশাল ব্রাঞ্চের পুলিসকর্মী মোতায়েন থাকে।  তাঁদের চোখে তাঁরা পড়তে পারেন এবং দফতরে বিষয়টি জানাজানি হতে পারে, এই সম্ভাবনা থাকা সত্বেও কেন বিজেপি দফতরে ঘুষ দিতে যাওয়ার সাহস দেখালেন এই দুজন? এর পিছনে কি কোনও বড় মাথা? কোনও মন্ত্রীর হাত? নাকি কলকাতা পুলিসেরই কোনও উঁচুতলার অফিসার? এ প্রশ্নগুলি কিন্তু উঠতে শুরু করেছে পুলিসের অন্দরেই। সহকর্মীদের এমন কাণ্ডে হতবাক অনেক পুলিসকর্মীই।

.