Subrata Mukherjee: কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য, গান স্যালুটে শেষশ্রদ্ধা

শেষকৃত্যে সামিল অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূলের শীর্ষ নেতারা।

Updated By: Nov 5, 2021, 07:12 PM IST
Subrata Mukherjee: কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য, গান স্যালুটে শেষশ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদন: প্রয়াত রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee)। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৫ বছর। হৃদরোগে আক্রান্ত হয়ে কলকাতার এসএসকেএম হাসপাতালে মৃত্যু। রাতে 'পিস ওয়ার্ল্ড'-এ রাখা হয় তাঁর নশ্বর দেহ।

4.55: কেওড়াতলা শ্মশানে শেষশ্রদ্ধা। গান স্যালুট পর শেষকৃত্য সুব্রত মুখোপাধ্যায়ের। 

4.32PM: কেওড়াতলা শ্মশানে পৌঁছল সুব্রত মুখোপাধ্যায়ের মরদেহ। গ্যান স্যালুটে শেষশ্রদ্ধা, তারপর হবে শেষকৃত্য। হাজির অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

3.15 PM: একডালিয়া এভারগ্রিন ক্লাবের সামনে শেষশ্রদ্ধা প্রয়াত মন্ত্রীকে। কেওড়াতলা মহাশ্মশানের পথে সুব্রতের মরদেহ।

 2.51 PM: বালিগঞ্জের বাড়িতে পৌঁছল সুব্রত মুখোপাধ্যায়ের দেহ। সেখানে ভিড় জমিয়েছেন অনুরাগীরা।

2.25pm: প্রায় ২৫ মিনিট বিধায়সভায় রাখা হয় তাঁর দেহ। এরপর সেখান থেকে বেরিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা দেওয়া হয়।  

2pm: দুপুর ২ট নাগাদ বিধানসভায় আনা হয় সুব্রত মুখোপাধ্যায়ের দেহ। সেখানে তাঁকে শেষ শ্রদ্ধা জানান রাজ্যপাল জগদীপ ধনখড়, বিরোধী নেতা শুভেন্দু অধিকারি সহ অন্যান্য নেতা মন্ত্রিরা।  

12 noon: মোহনবাগান ক্লাবের তরফে সুব্রত মুখোপাধ্যায়কে (Subrata Mukherjee) শ্রদ্ধা জানান সৃঞ্জয় বসু, দেবাশিস দত্ত এবং প্রাক্তন ফুটবলার সত্যজিৎ চট্টোপাধ্যায়। 

11.35 am: সুব্রত মুখোপাধ্যায়কে (Subrata Mukherjee) শ্রদ্ধা জানান কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রমাণিক,  বিজেপি সাংসদ দিলীপ ঘোষ এবং বিজেপি নেতা রাহুল সিনহা। 

11.20 am: এক সময়ের সতীর্থ। বহু যুদ্ধের সাক্ষী সুব্রত মুখোপাধ্যায়কে (Subrata Mukherjee) শেষবারের মতো শ্রদ্ধা জানিয়ে যান কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য এবং আব্দুল মান্নান।

আরও পড়ুন: Subrata Mukherjee: প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়কে শ্রদ্ধা জানাতে সরকারের বড় সিদ্ধান্ত

10.30 am: সমস্ত রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতেন সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee)। রাজনৈতিক মতাদর্শ আলাদা হলেও শেষবারের মতো তাঁকে শ্রদ্ধা জানান রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। 

9.57am: প্রিয় নেতাকে মাল্যদান করে একে একে শ্রদ্ধা জানালেন ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, দেবাশিস কুমার, ইন্দ্রনীল সেন, সুব্রত বক্সিরা।

আরও পড়ুন: Subrata Mukherjee: 'সুব্রত দা'র প্রয়াণে শোকস্তব্ধ সতীর্থরা, শোকজ্ঞাপন বাম-কংগ্রেস-বিজেপির

9.55 am: সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) মরদেহ পৌঁছায় রবীন্দ্র সদনে। সেখানে তৈরি করা হয়েছিল শেষসজ্জা। প্রিয় 'সুব্রতদা'কে হাতে হাতে যথা স্থানে পৌঁছে দেন  ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস এবং দেবাশিস কুমাররা। শেষবারের মতো কাছের মানুষকে দেখতে রবীন্দর সদনে ভিড় জমিয়েছিলেন অগণিত অনুগামী। 

9.40 am: 'পিস ওয়ার্ল্ড' থেকে বের করা হয় প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) নশ্বর দেহ। শববাহি শকটে করে দেহ নিয়ে রবীন্দ্র সদরের উদ্দেশ্য়ে পাড়ি দেন রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম ও অরূপ বিশ্বাস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.