সিপিআইএম পরিচালিত জেলা পরিষদের প্রশংসায় পঞ্চমুখ পঞ্চায়েতমন্ত্রী

সিপিআইএম পরিচালিত চার কাজের ভূয়সী প্রশংসা করলেন পঞ্চায়েতমন্ত্রী। মঙ্গলবার ১৯ টি জেলার জেলাশাসক এবং সভাধিপতিদের নিয়ে বৈঠক করেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। ওই বৈঠকে বর্ধমান, হাওড়া, হুগলি এবং উত্তর ২৪ পরগনা জেলার পঞ্চায়েতের কাজের ভূয়সী প্রশংসা করেন তিনি।

Updated By: May 22, 2012, 09:38 PM IST

সিপিআইএম পরিচালিত চার কাজের ভূয়সী প্রশংসা করলেন পঞ্চায়েতমন্ত্রী। মঙ্গলবার ১৯ টি জেলার জেলাশাসক এবং সভাধিপতিদের নিয়ে বৈঠক করেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। ওই বৈঠকে বর্ধমান, হাওড়া, হুগলি এবং উত্তর ২৪ পরগনা জেলার পঞ্চায়েতের কাজের ভূয়সী প্রশংসা করেন তিনি।

আর ঠিক এক বছর বাদেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। তার আগে দফতরের কাজে গতি আনতেই রাজ্যের ১৯টি জেলার জেলাশাসকদের সঙ্গে মঙ্গলবার বৈঠক ডাকেন তিনি। পঞ্চায়েতমন্ত্রী হওয়ার পর এই প্রথম ঊনিশটি জেলার জেলাশাসক এবং সভাধিপতিদের নিয়ে বৈঠক করলেন সুব্রত মুখোপাধ্যায়। বৈঠক শেষে পঞ্চায়েতমন্ত্রী বলেন, নির্বাচন কবে হবে সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী। সিপিআইএম পরিচালিত চার জেলা পরিষদের পাশাপাশি তৃণমূল পরিচালিত পূর্ব মেদিনীপুরেরও প্রশংসা করেন তিনি। তবে, শাসকদল পরিচালিত দক্ষিণ ২৪ পরগনার কাজে যে তিনি সন্তুষ্ট নন, সেকথাও স্পষ্ট করে দেন পঞ্চায়েতমন্ত্রী।
 
নির্বাচনের আগে গোটা রাজ্যের পঞ্চায়েত এলাকায় এগারো হাজার কিলোমিটার পাকা রাস্তা তৈরির সিদ্ধান্ত নিয়েছে তাঁর দফতর। একশ দিনের কাজেও আরও গতি আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন করে তৈরি হচ্ছে বিপিএল তালিকা। এদিন জেলা সভাধিপতি এবং জেলাশাসকদের আরও দ্রুততার সঙ্গে কাজ শেষ করার নির্দেশ দেন মন্ত্রী। আগামী বছরের মে মাসে পঞ্চায়েত নির্বাচন হওয়ার কথা। তা এগিয়ে এনে শীতকালে করা যায় কিনা তা নিয়ে ভাবনাচিন্তা চলছে। এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে এবিষয়ে একটি ফাইল পাঠিয়েছেন বলেও জানিয়েছেন সুব্রত মুখোপাধ্যায়।

.