Sealdah Metro: ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রথম বুদ্ধবাবুরই ভাবনা, আমন্ত্রণে ত্রুটি দিল্লি শেখে মমতার কাছেই : সুজন

"উনি যখন রেলমন্ত্রী ছিলেন, উনি তখন বুদ্ধবাবুকে জানাননি। বাদ দিয়ে অনুষ্ঠান করেছিলেন।"

Updated By: Jul 11, 2022, 07:13 PM IST
Sealdah Metro: ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রথম বুদ্ধবাবুরই ভাবনা, আমন্ত্রণে ত্রুটি দিল্লি শেখে মমতার কাছেই : সুজন
নিজস্ব চিত্র

মৌমিতা চক্রবর্তী: রেলমন্ত্রী থাকাকালীন মমতা ব্যানার্জি নন। শহরের পূর্ব থেকে পশ্চিম প্রান্ত মেট্রোপথে জুড়ে দেওয়ার প্রথম পরিকল্পনা করেছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য-ই। দাবি করলেন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী। একইসঙ্গে তাঁর কটাক্ষ, মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ ত্রুটি নিয়ে তৃণমূল যে এত সরব, কিন্তু এই "ভুলটা দিল্লি শিখেছে মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের কাছ থেকেই"। 

সুজন চক্রবর্তী বলেন, "শিয়ালদা থেকে সেক্টর ফাইভ মেট্রো, ভালো খবর। বামফ্রন্ট আমলে বুদ্ধবাবু-ই মানুষের সুবিধার কথা ভেবে এই প্রকল্প পরিকল্পনা করেন। এখনকার মুখ্যমন্ত্রী, তখনকার রেলমন্ত্রী অনেক কথা ভুলে গিয়েছেন। তাই যে প্রকল্প নিয়ে আজ তর্ক চলছে, সেটা বুদ্ধবাবুর প্রকল্প, মমতা ব্যানার্জির নয়। মিথ্যা কথা বলছে এখন ওরা। তৃণমূল তো বরং অনেক কিছু ঘেঁটে দিয়েছিল। লাইন, রুট সব।" সেইসঙ্গে তাঁর আরও সংযোজন, "এই উদ্বোধনে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ করা হলে ভালো হত। আমরাও সেটাই চাই। কিন্তু উনি যখন রেলমন্ত্রী ছিলেন, উনি তখন বুদ্ধবাবুকে জানাননি। বাদ দিয়ে অনুষ্ঠান করেছিলেন। এই ভুলটা দিল্লি শিখেছে মমতার কাছ থেকেই।"

প্রসঙ্গত, শেষ মুহূর্তে রবিবার রাতে মুখ্যমন্ত্রীকে পাঠানো হয় কার্ড। যার তীব্র নিন্দা করেছে তৃণমূল। যে প্রসঙ্গে কুণাল ঘোষ বলেন, "আগের রাতে গিয়ে একটা কার্ড ফেলে আসা হয়েছে মুখ্যমন্ত্রীর কাছে! এটা চূড়ান্ত অপমানজনক ও শালীনতা বিরোধী।" সেইসঙ্গে তিনি দাবি করেন,"মমতা বন্দ্যোপাধ্য়ায় দু-দুবার রেলমন্ত্রী ছিলেন। এই মেট্রো প্রকল্পগুলির সমস্তটাই মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ভাবনা। সময়ে সময়ে রাজ্য সরকার টাকা ঢেলেছে। মানুষকে বুঝিয়ে জমি অধিগ্রহণের ব্যবস্থাও করেছে।" যা অবশ্য খারিজ করে দিচ্ছেন সুজন চক্রবর্তী।

শেষ মুহূর্তে আমন্ত্রণ পত্র পেলেও, মেট্রোর উদ্বোধনী অনুষ্ঠানে এদিন যোগ দেননি মমতা বন্দ্যোপাধ্য়ায়। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী উদ্বোধনের আগেই উত্তরবঙ্গ রওনা হয়ে যান মুখ্যমন্ত্রী। পাহাড় সফরে একগুচ্ছ কর্মসূচি রয়েছে মমতার। জিটিএ-র বোর্ড গঠন অনুষ্ঠানে হাজির থাকবেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, Mamata Banerjee: ১১ সিম, রেইকি, বাংলাদেশ যোগ! মুখ্যমন্ত্রীর বাড়িতে অনুপ্রবেশ আসলে 'গভীর ষড়যন্ত্র'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.