ইনশাল্লাহ যত বেড়েছে, তলায় তলায় বেড়েছে রাম নবমী, বিজেপির সুর সিপিএমের গলায়

সুজনবাবুদের অভিযোগ নস্যাত্ করে ফিরহাদ হাকিমের দাবি, সরকার কাউকে তোয়াজ করে না। 

Updated By: Jun 26, 2019, 10:38 PM IST
ইনশাল্লাহ যত বেড়েছে, তলায় তলায় বেড়েছে রাম নবমী, বিজেপির সুর সিপিএমের গলায়
ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন: ইনশাল্লাহ যত বেড়েছে, রামনবমীর বীজ তলায় তলায় আরও বেড়েছে। বিধানসভার অধিবেশনে তৃণমূলের বিরুদ্ধে সাম্প্রদায়িক রাজনীতির অভিযোগ করলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তার পাল্টা ফিরহাদ হাকিম দাবি করলেন, তৃণমূল সরকার কাউকে তোয়াজ করে না।   

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মুসলিম তোষণের অভিযোগ করে থাকে বিজেপি। এবার গেরুয়া শিবিরের সুরেই বিজেপিকে একহাত নিলেন সুজন চক্রবর্তী। বিধানসভায় দাঁড়িয়ে বললেন,''ইনশাল্লাহ যত বেড়েছে,  রামনবমীর বীজ তলায় তলায় আরও বেড়েছে''।

সুজনবাবুদের অভিযোগ নস্যাত্ করে ফিরহাদ হাকিম বলেন, “এখানে অনেকেই তোয়াজের  কথা বলেন। অনেকেই বলেন, আমরা নাকি একটি নির্দিষ্ট সম্প্রদায়ের মানুষকে তোয়াজ করি। তাঁদের বলে রাখি, দক্ষিণেশ্বরে স্কাইওয়াক তৈরি  করেছি। ভোগঘর হচ্ছে। তাঁরা একবার সেটা দেখুন।” তিনি আরও বলেন, “কোনও ধর্মকে তোয়াজ করি না আমরা। বাংলার ঐক্যে বিশ্বাস করি। এটাই আমাদের ঐতিহ্য।” 

এদিন আবার কংগ্রেসের বিধায়ক মইনুল হক মুখ্যমন্ত্রীকে সরাসরি প্রশ্ন ছুড়ে দেন, ''আপনাকে কে বলেছিল ইমামভাতা দিতে।' তাঁর অভিযোগ, 'আপনারাই পশ্চিমবঙ্গে ধর্মীয় মেরুকরণ করেছেন। কে বলেছিল আপনাকে ইমাম ভাতা দিতে? কেন রেড রোডে ইদের জামাতে গিয়েছিলেন আপনি? কোনও মহিলা ওখানে যান না। পাপ বাপকেও ছাড়ে না।''

আরও পড়ুন- বেড়েছে বহর, বিধানসভায় স্পিকারের কাছে বড় ঘর চাইল বিজেপি

.