জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা হাইকোর্টের রায় বজায় রাখল সুপ্রিম কোর্ট।  উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের কাউন্সেলিং বন্ধ করল না সুপ্রিম কোর্ট। কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে কাউন্সেলিং চালিয়ে যেতে পারবে এসএসসি। মঙ্গলবার এমনটাই রায় দিল সুপ্রিম কোর্ট। তবে কলকাত হাইকোর্ট কাউন্সেলিং নিয়ে চূড়ান্ত রায় দিলে তা চ্য়ালেঞ্জ করা যাবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- '১০০ কোটির' রেশন দুর্নীতিতে ইডির প্রথম চার্জশিট, নাম বালু-বাকিবুরের!


উল্লেখ্য, হাই কোর্টের রায়ে উচ্চ প্রাথমিকে ১৪ হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগের কাউন্সিলের শুরু করেছে স্কুল সার্ভিস কমিশন। সেই কাউন্সেলিং বন্ধ করতে চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় উচ্চ প্রাথমিকের ৩৫ চাকরিপ্রার্থী। তাঁদের দাবি প্রথম প্যানেলে তাদের নাম থাকলেও নতুন প্যানেলে তাদের নাম নেই। ফলে একটা অস্বচ্ছ প্যানেল তৈরি করে কাউন্সেলিং শুরু হয়েছে। তাই এই কাউন্সেলিং বন্ধ করা হোক। সেই মামলায় আজ রায় দিল সুপ্রিম কোর্ট।


এদিন শুনানিকে সুপ্রিম কোর্টের বিচারপতি আসাউদ্দিন আমানুল্লাহ ও বিচারপতি হিমা কোহলির বেঞ্চের তরফে জানিয়ে দেওয়া হয় কাউন্সেলিং বন্ধ করা যাবে না। কলকাতা হাইকোর্টের রায় বহাল থাকবে।


উচ্চ প্রাথমিকে নিয়োগের ব্যাপারে ২০২১ সালে একটি মামলা হয় কলকাতা হাইকোর্টে। অভিযোগ ছিল মেধাতালিকা নিয়ে। ওই নিয়োগের ক্ষেত্রে ৯ হাজার চাকরিপ্রার্থীর কাউন্সেলিং বন্ধ ছিল। স্কুল সার্ভিস কমিশন এনিয়ে আদালতে গেলে আদালত জানায় কাউন্সেলিং করা যেতেই পারে। কিন্তু নিয়োগ দেওয়া যাবে না।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)