সুশান্ত ঘোষের জামিনের আবেদনের শুনানি হল সুপ্রিম কোর্টে

গড়বেতা কঙ্কালকাণ্ডে আজ সুপ্রিম কোর্টে সিপিআইএম নেতা সুশান্ত ঘোষের জামিনের আবেদনের শুনানি হয়। ২০০২-এর ঘটনার মামলা দায়ের করতে এতো দেরি হল কেন সে বিষয়ে রাজ্যের কাছে জানতে চেয়েছে শীর্ষ আদালত।

Updated By: Dec 12, 2011, 02:16 PM IST

গড়বেতা কঙ্কালকাণ্ডে আজ সুপ্রিম কোর্টে সিপিআইএম নেতা সুশান্ত ঘোষের জামিনের আবেদনের শুনানি হয়। ২০০২-এর ঘটনার মামলা দায়ের করতে এতো দেরি হল কেন সে বিষয়ে রাজ্যের কাছে জানতে চেয়েছে শীর্ষ আদালত। জানুয়ারির ২ তারিখের মধ্যে হলফনামা পেশ করে এই প্রসঙ্গে সর্বোচ্চ আদালতকে জানাতে হবে রাজ্যকে। ৫ জানুয়ারি সুশান্ত ঘোষের তরফে আদালতে বক্তব্য পেশ করবেন তাঁর আইনজীবী। ৬ জানুয়ারি এই জামিন আবেদনের চূড়ান্ত রায় দেবে সুপ্রিম কোর্ট।
গত ২৩ সেপ্টেম্বর বেনাচাপড়া কঙ্কালকাণ্ডে মেদিনীপুর আদালতে চার্জশিট পেশ করে সিআইডি। চার্জশিটে ৫৮জনের নাম রয়েছে। এর মধ্যে ১৬ জন জেলে। এঁদের মধ্যে রয়েছেন সিপিআইএম বিধায়ক সুশান্ত ঘোষ। ২৯ সেপ্টম্বর তাঁর জামিনের আবেদন খারিজ করে দেয় কলকাতা হাইকোর্ট।
নভেম্বরের গোড়ায় দুর্নীতির একটি মামলায় জামিন পান সুশান্ত ঘোষ। তবে বেনাচাপড়া কঙ্কালকাণ্ডে জামিন না মেলায় জেলেই থাকতে হচ্ছে রাজ্যের প্রাক্তন পশ্চিমাঞ্চল উন্নয়নমন্ত্রীকে।

.