Suvendu Adhikari: বিধানসভায় বিল পাসেও 'ছাপ্পা'? তোপ শুভেন্দুর! পাল্টা কটাক্ষ পার্থর

ভোটাভুটিতে বিলের পক্ষে ভোট পড়েছে ১৮২টি। আর বিপক্ষে ৪০টি।

Updated By: Jun 13, 2022, 07:10 PM IST
Suvendu Adhikari: বিধানসভায় বিল পাসেও 'ছাপ্পা'? তোপ শুভেন্দুর! পাল্টা কটাক্ষ পার্থর

নিজস্ব প্রতিবেদন : বিধানসভায় আচার্য বিল (University Chancellor Bill) পাসে ছাপ্পার অভিযোগ তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বিজেপির অভিযোগ, ৫৭ জন দলীয় বিধায়ক ভোট দিয়েছেন। কিন্তু বলা হচ্ছে, ৪০ জন। আর তা শুনেই শুভেন্দুর তাৎক্ষণিক প্রতিক্রিয়া, "এখানেও ছাপ্পা!" তারপরই তিনি জানান, "এটাও গণনার জন্য আদালতে যাব।"

প্রসঙ্গত, আজ বিধানসভায় পাস হয় আচার্য বিল। রাজ্যপাল নন, রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির আচার্য পদে এবার মুখ্যমন্ত্রী। বিধানসভার অধিবেশনের প্রথম দিনেই ভোটাভুটিতে পাস হয়ে হয়ে গিয়েছে আচার্য বিল। রাজ্যপাল জগদীপ ধনখড়ের বদলে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশ্ববিদ্যালয়গুলির আচার্য পদে বসানোর প্রস্তাবে অনুমোদন দেয় রাজ্য মন্ত্রিসভা।  বিশ্ববিদ্যালয়ের আইন সংশোধন করতে ভোটাভুটিতে বিলের পক্ষে ভোট পড়েছে ১৮২টি। আর বিপক্ষে ৪০টি।

আর এখানেই উঠেছে প্রশ্ন। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ বিজেপি নেতৃত্বের দাবি, এদিন অধিবেশনে বিজেপির ৫৭ জন বিধায়ক উপস্থিত ছিলেন। সকলেই বিলের বিপক্ষে ভোট দিয়েছেন। তাহলে বিলের বিপক্ষে ৪০টি ভোট হচ্ছে কী করে? ১৭টা ভোট কোথায় গেল? ভোটাভুটিতে ছাপ্পার অভিযোগ তুলেছে বিজেপি। যাকে পাল্টা কটাক্ষ করেছেন আবার তৃণমূল মহাসচিব পার্থ চ্যাটার্জি। তাঁর তির্যক প্রশ্ন, "তবে কি এই ১৭ জন বিজেপি বিধায়ক মমতাকেই আচার্য চাইছেন?" যদিও পরে জানা যায় বিলের পক্ষে ভোট পড়েছে ১৬৭টি, আর বিপক্ষে ৫৫টি।

আরও পড়ুন, Bratya Basu: "উনি কি টুইটার আচার্য নাকি টুইটার পাল, বুঝতে পারছি না", রাজ্যপালকে কটাক্ষ শিক্ষামন্ত্রীর

Primary TET: টেটে ফের সিবিআই, ২৬৯ জনের বেতন বন্ধ করল হাইকোর্ট, বিকেল ৫.৩০ মধ্যে মানিক-রত্নার নিজামে হাজিরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.