অভিষেকের স্ত্রীকে CBI-এর নোটিস, 'ভাইপো'কে পাল্টা 'ফাঁসির মঞ্চ' কটাক্ষ Suvendu-র

তৃণমূলের কথায়, "এমনটা যে হবে জানা-ই ছিল। আমরা মোটেই ভয় পাচ্ছি না। আমরা বিশ্বাস করি, ভোটে মানুষ এর উপযুক্ত জবাব দেবে।"

Updated By: Feb 21, 2021, 04:28 PM IST
অভিষেকের স্ত্রীকে CBI-এর নোটিস, 'ভাইপো'কে পাল্টা 'ফাঁসির মঞ্চ' কটাক্ষ Suvendu-র

নিজস্ব প্রতিবেদন : কয়লাকাণ্ডে অভিষেকের স্ত্রী রুজিরা ব্যানার্জিকে (Rujira Banerjee) বাড়ি গিয়ে নোটিস ধরাল CBI। আজই হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে নোটিসে। এপ্রসঙ্গে 'ভাইপো' অভিষেককে একযোগে কড়া আক্রমণ করলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ও মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। আজ আসানসোলে পরিবর্তন যাত্রা কর্মসূচি রয়েছে বিজেপির। সেখানেই যোগ দিয়েছেন শুভেন্দু-বাবুল। কয়লাকাণ্ডে অভিষেকের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরাকে নোটিস প্রসঙ্গে শুভেন্দু বলেন, "টাকা বিদেশে গিয়েছে। শুধু থাইল্যান্ড না, আরও নানা জায়গায় গিয়েছে।" এরপরই বাবুল বলেন, "আমি ৩ বছর আগেই বলেছি, বিনয় মিশ্রের মাধ্যমে টাকা পাচার হয়ে গিয়েছে। আর উনি তো ব্যাঙ্ক স্টেটমেন্টও দেখিয়ে দিয়েছেন। এখন সিবিআই তার কাজ করুক। কান টানলে মাথা আসবে। আর মাথা কোথায় গিয়ে মিলবে....!" বাবুলের কথার সূত্র ধরেই ফের শুভেন্দুর তীব্র কটাক্ষ, "তোলাবাজ ভাইপো এখনই যেন ফাঁসির মঞ্চে না যান! আমি অনুরোধ করব। এখনও অনেককিছু দেখা বাকি আছে।"

প্রসঙ্গত, ২৫ জানুয়ারি বারুইপুরের সভায় ব্যাঙ্ক অ্যাকাউন্টের স্টেটমেন্ট দেখিয়ে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) দাবি করেছিলেন,  "লালার টাকা কার অ্যাকাউন্টে ঢুকেছে দেখুন। প্রতি মাসে ৩৬ লাখ টাকা করে ঢুকেছে। থাইল্যান্ডের ব্যাঙ্ক অ্যাকাউন্টে এই টাকা ঢুকেছে।" কড়া আক্রমণ শানিয়েছিলেন অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরার (Rujira Banerjee) বিরুদ্ধে। যাঁর পাল্টা জবাব দিতে গিয়ে অভিষেক (Abhishek Banerjee) বলেন, "এখন আমাকে ছেড়ে আমার স্ত্রীকে নিয়ে পড়েছে।" যদি সত্যিই তাঁর স্ত্রী দোষী হয়, তাহলে সিবিআই (CBI) কেন কোনও ব্যবস্থা নিচ্ছে না? সে প্রশ্নও তুলেছিলেন অভিষেক। পাশাপাশি, অভিযোগ প্রমাণ করতে পারলে 'ফাঁসির মঞ্চে' যাবেন বলেও পাল্টা চ্যালেঞ্জ ছোঁড়েন তিনি। সেই চ্যালেঞ্জকেই যেন আজ কটাক্ষে ফিরিয়ে দিলেন শুভেন্দু-বাবুল।

উল্লেখ্য, কয়লাকাণ্ডের অন্যতন কিংপিন বিনয় মিশ্রের (Binoy Mishra) সঙ্গে রুজিরা ব্যানার্জির (Rujira Banerjee) যোগ থাকার তথ্য উঠে এসেছে তদন্তকারীদের হাতে। অভিষেকের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা লেনদেনের তথ্য মিলেছে। এর মধ্যে একটি অ্যাকাউন্ট লন্ডনের এবং আরেকটি ব্যাঙ্ককের। ইতিমধ্যেই নীরজ সিং নামে একজন মধ্যস্থতাকারীর হদিস পেয়েছে সিবিআই। তিনি শ্রীরামপুরের একজন চ্যাটার্ড অ্যাকাউন্ট। বিনয় ঘনিষ্ঠ এই নীরজ সিং অ্যাকাউন্টে টাকা ফেলতেন বলে সিবিআই সূত্রে খবর। জানা যাচ্ছে, এই দুটি অ্যাকাউন্টে নিয়মিত লেনদেন চলত। কয়লা পাচারের মূলচক্রী অনুপ মাঝি ওরফে লালার (Lala) টাকা কলকাতায় পৌঁছত বিনয় মিশ্রের কাছে। সেই টাকাই ঘুরপথে কলকাতার বিভিন্ন প্রভাবশালীদের কাছে পৌঁছে দিতেন মধ্যস্থতাকারী। উল্লেখ্য, গতকালই বিনয় মিশ্রকে ধরতে রেড কর্নার জারি করে কেন্দ্রীয় গোয়েন্দা দফতর। দুবাই-তে তাঁর হদিসও পাওয়া গিয়েছে। তাঁকে হেফাজতে নেওয়া এখন স্রেফ সময়ের অপেক্ষা।

অন্যদিকে, বাড়ি গিয়ে সিবিআই-এর নোটিস ধরানোর ঘটনায় কড়া তোপ দেগেছেন তৃণমূল নেতৃত্ব। সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্য়ায় (Sudip Banerjee) বলেন, "দল এব্যাপারে কথা বলবে। প্রতিহিংসা কিনা মানুষ বলবে।" তৃণমূল মহাসচিব ও মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chatterjee) বলেন, "সবটাই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আইন আইনের পথে চলবে।" তৃণমূলের কথায়, "সব সঙ্গীরা বিজেপিকে ছেড়ে চলে গিয়েছে। এখন তাই একমাত্র বিশ্বস্ত সঙ্গী CBI আর ED। এমনটা যে হবে জানা-ই ছিল। আমরা এর বিরুদ্ধে লড়াই করব। আমরা মোটেই ভয় পাচ্ছি না। আমরা বিশ্বাস করি, ভোটে মানুষ এর উপযুক্ত জবাব দেবে।"

আরও পড়ুন, মমতাকে 'নন্দীগ্রাম' চ্যালেঞ্জ BJP-র, 'প্রার্থী ঘোষণায় ভয় পাচ্ছে',পাল্টা কটাক্ষ TMC-র

আমন্ত্রণেও অনুপস্থিত অরূপ রায়, 'টিম গেম'-এর পাঠ পড়িয়ে কড়া বার্তা ব্রাত্যর

.