Suvendu Adhikary | Mamata Banerjee: আদালত অবমাননা মমতার! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর শুভেন্দুর

নেতাজি ইন্ডোরের সভায় চার মন্ত্রীর গ্রেফতারির প্রসঙ্গে আটজনকে গারদবন্দি করার হুঁশিয়ারি দিয়েছিলেন মমতা। অন্যদিকে কোর্টের নির্দেশে তদন্ত। সেই তদন্তে গ্রেফতার হয়েছেন তৃণমূলের নেতামন্ত্রীরা। সেখানে বিজেপির কী করার আছে? এই প্রশ্ন তুলেই FIR দায়ের শুভেন্দুর।

Updated By: Nov 25, 2023, 01:18 PM IST
Suvendu Adhikary | Mamata Banerjee: আদালত অবমাননা মমতার! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর শুভেন্দুর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যেমন কথা, তেমন কাজ। আগেই হঁশিয়ারি দিয়েছিলেন, এবার মুখ্যমন্ত্রীর নামে FIR দায়ের শুভেন্দুর। শুক্রবার রাতেই হেয়ার স্ট্রিট থানায় মেল করেন তিনি। ইন্ডোরের ভরাসভায় আইন আদালতের অবমাননা মমতার এমনই অভিযোগ বিরোধী দলনেতার।

নেতাজি ইন্ডোরের সভায় চার মন্ত্রীর গ্রেফতারির প্রসঙ্গে আটজনকে গারদবন্দি করার হুঁশিয়ারি দিয়েছিলেন মমতা। অন্যদিকে কোর্টের নির্দেশে তদন্ত। সেই তদন্তে গ্রেফতার হয়েছেন তৃণমূলের নেতামন্ত্রীরা। সেখানে বিজেপির কী করার আছে? এই প্রশ্ন তুলেই FIR দায়ের শুভেন্দুর।

সামনেই লোকসভা নির্বাচন। তার মধ্যেই তৃণমূলের অস্বস্তি বাড়িয়ে এবার রাজ্যের মুখ্য়মন্ত্রীর নাম করে হেয়ার স্ট্রিট থানার অভিযোগ দায়ের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। জানা গিয়েছে সরাসরি মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নাম করে এই অভিযোগ দায়ের করা হয়েছে।

নেতাজি ইন্ডোরের দলীয় বৈঠকে একগুচ্ছ গুরুত্বপূর্ণ নির্দেশ দেন তৃণমূল নেত্রী। লোকসভা ভোটের আগে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূলের অন্যতম হাতিয়ার, ১০০ দিনের কাজের বকেয়া আদায়। এই নিয়ে নতুন আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বরাদ্দ ইস্যুতে দিল্লি চলোর ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ডিসেম্বরের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে তিনি দিল্লি যাবেন বলে ঘোষণা করেছেন। আর সেই পরিপ্রেক্ষিতেই শুভেন্দুর হুঁশিয়ারি, মমতা বন্দ্যোপাধ্য়ায় দিল্লি গেলে তাঁকে 'দৌড়' করিয়ে ছাড়বেন।

আরও পড়ুন: Kolkata: হৃদরোগে আক্রান্ত মা, হাসপাতাল থেকে হাসপাতাল ছুটেও বেড জোগাড় করতে অক্ষম মেয়ে

পাশাপাশি, এদিন নেতাজি ইন্ডোরের সভা থেকে কেন্দ্রীয় এজেন্সিকে অপব্যবহারের অভিযোগে সরব হন মমতা। পাশে দাঁড়ান পার্থ-অনুব্রত-বালুর! মমতা বলেন, 'আমি শুনেছি যারা সবচেয়ে বেশি গোরু আর কয়লার টাকা খায়। বিএসএফ যারা পাহারা দেয় সীমান্ত। কয়লা কাদের নিয়ন্ত্রণে? সি আই এস এফ থাকে ওখানে। গোরু আসে ইউপি, এমপি, রাজস্থান থেকে। তখন টাকা খায় না। তখন কি খাও লজেন্স? যা বলছি শুনে রাখুন। এলাকায় গিয়ে গিয়ে প্রচার করবেন। আজ আমাদের অনেকে জেলে। তাই নিয়ে খুব হাসছেন? পার্থ, মাণিক, বালু জেলে। যখন আপনারা থাকবেন না। তখন কোথায় থাকবেন? সেলে না কোলে?' এরপরই তাঁর হুঁশিয়ারি, 'আমাদের ৪ জনকে জেলে ঢুকিয়েছে, আমি ৮ জনকে ঢোকাব। যাদের বিরুদ্ধে খুনের অভিযোগ আছে, প্রত্য়েককে জেলে ঢোকাব।'

 

এই পরিপ্রেক্ষিতে বিরোধী দলনেতা বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় যে মন্তব্য করেছেন সেটার পরিপ্রেক্ষিতে এফআইআর করব। নেতাজি ইন্ডোর স্টেডিয়াম যে থানার আওতায়, সেই হেয়ার স্ট্রিট থানায় এফআইআর করব। উনি রাষ্ট্রবিরোধী কথা বলছেন। এর বিরুদ্ধে ইউএপিএ হওয়া উচিত’।

আরও পড়ুন: Kolkata | Horse-drawn Hackney Carriages: গড়ের মাঠে আর দেখা যাবে না ঘোড়ার গাড়ি?

একইসঙ্গে তিনি আরও বলেন,"দিল্লি যান না। রাজঘাটে আবার যান। দৌড় করাব।" শুভেন্দু জানিয়েছেন, আজকের মুখ্যমন্ত্রীর বক্তব্যের কপি নেবেন তিনি। সেই বক্তব্যের পরিপ্রেক্ষিতেই এফআইআর করবেন তিনি। শুভেন্দু তোপ দাগেন, যারা বিরোধী তাদের বাড়ি পোড়ানো হয়েছে। বেছে বেছে তৃণমূলকে যারা ভোট দেয় না, তাদের বাড়ি-ই পোড়ানো হয়েছে। বলেন, "আমার বিরুদ্ধে ৩৫টা মামলা। যন্ত্রণার নাম শুভেন্দু অধিকারী।"

বিরোধী দলনেতা লেখেন, 'আমি হেয়ার স্ট্রিট থানার ওসি-র কাছে আমার অভিযোগ ইমেল করেছি, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে গতকাল যে মন্তব্য করেছেন তার জন্য মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করার জন্য তাঁকে অনুরোধ করেছি। তিনি তাঁর দলের পক্ষ থেকে শপথ নিয়ে হুমকি দিয়েছিলেন যে আমাদের (বিজেপি) আটজনকে গ্রেফতার করবেন। যেহেতু নেতাজি ইন্ডোর স্টেডিয়াম হেয়ার স্ট্রিট থানার আওতাধীন, তাই আমি আমার অভিযোগ সংশ্লিষ্ট থানার কর্তৃপক্ষকে ইমেল করেছি। আমি আশা করি পুলিশ তাঁর বিরুদ্ধে প্রশাসনিক কর্তৃত্ব অপব্যবহার ও ভয় দেখানোর জন্য যথাযথ ব্যবস্থা নেবে। যদি পুলিশ এফআইআর নথিভুক্ত করতে অস্বীকার করে, আমি ৭২ ঘণ্টা অপেক্ষা করব এবং তারপরে অভিযোগটি নেওয়ার অনুরোধ জানিয়ে ACJM আদালতের কাছে যাব।'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.